অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল


খেলাধুলা ডেস্ক : খেলোয়াড়দের মধ্যে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বিশ্বের সবচেয়ে জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এখনো পর্যন্ত আট ফ্র্যাঞ্চাইজির চারটিতে করোনা পজিটিভ হয়েছেন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা।

মঙ্গলবার ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

অবশ্য, আইপিএলের সহ-সভাপতি রাজীব শুক্লা অবশ্য এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই) কে জানিয়েছেন, এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল। পরে খেলা শুরুর নতুন তারিখ ঘোষণার সম্ভাবনা নেই।

গত কয়েকদিন ধরে করোনাকে ঘিরে একের পর এক নেতিবাচক খবরই পাচ্ছে আইপিএল। অবশ্য, গত এক মাস ধরে করোনায় ভারতের অবস্থা সোচনীয় হওয়ায় আইপিএল চলা নিয়েও প্রশ্ন উঠেছে অনেক মহলে। এর মাঝেই করোনায় আক্রান্ত হলেন আইপিলের চারটি দলের খেলোয়াড় ও স্টাফরা। এ কারণেই মূলত স্থগিত করে দেয়া হয়েছে আইপিএলের বাকি খেলাগুলো।

মঙ্গলবার তৃতীয় ও চতুর্থ দল হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত খেলোয়াড়ের কথা জানিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিট্যালস। এর আগে কলকাতা নাইট রাইডার্সের দুই খেলোয়ার এবং চেন্নাই সুপার কিংসের দুই সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন।

এখনও পর্যন্ত মাঠে গড়িয়েছে আইপিএলের ২৯টি ম্যাচ। গ্রুপপর্বের ২৭ ও পরে প্লে-অফের চারটি মিলিয়ে মোট ৩১টি ম্যাচ বাকি রয়েছে টুর্নামেন্টের।