বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

রাউজানে মাস্ক পরলে ফুল উপহার

প্রকাশিতঃ মঙ্গলবার, মে ৪, ২০২১, ১০:২২ অপরাহ্ণ


রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্থানীয়দের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এবং জনসাধারণকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উৎসাহ প্রদানের লক্ষ্যে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের (এএসপি) আনোয়ার হোসেন শামীম।

স্বাস্থ্যবিধি অমান্যকারী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি যে সকল পথচারী ও ব্যবসায়ী যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করছেন তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৪ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাউজান উপজেলার নোয়াপাড়া পথের হাট এলাকায় এএসপির নেতৃত্বে পুলিশের একটি টিম এ কার্যক্রমে অংশ নেয়।

জানা যায়, রাউজান উপজেলার প্রধানতম বাণিজ্যিক কেন্দ্র নোয়াপাড়া পথের হাট বাজারে দুপুর ১টা থেকেই শুরু হয় এএসপির নেতৃত্বে অভিযান। অভিযানকালে সার্কেল এএসপি ব্যবসায়ীদেরকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণের ব্যাপারে সতর্ক করেন। তিনি বলেন, যিনি স্বাস্থ্যবিধি অমান্যের চেষ্টা করবেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও রাত ৮ টার মধ্যে মার্কেট বন্ধ করার বাধ্যবাধকতার বিষয়টিও ব্যবসায়ীদেরকে স্মরণ করিয়ে দেন তিনি।

শুধু ব্যবসায়ীই নয়, যেসব ক্রেতা মাস্ক না পড়ে মার্কেটে এসেছেন, তাদেরকেও মাস্ক পড়তে বাধ্য করেন তিনি। এ সময় পুলিশের তরফ থেকে মাস্ক উপহারও দেওয়া হয়।

এ প্রসঙ্গে এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, সরকারের স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনে রাউজান থানা পুলিশ সক্রিয় ভূমিকায় রয়েছে। ভবিষ্যতেও করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা প্রতিপালনে আমাদের এমন তৎপরতা অব্যাহত থাকবে।