বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪২

প্রকাশিতঃ বুধবার, মে ৫, ২০২১, ৯:২৪ পূর্বাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৪২ জন; নতুন শনাক্তদের মধ্যে ১১৩ জন নগরের ও ২৯ জন উপজেলার বাসিন্দা।

আজ বুধবার (৫ মে) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি একুশে পত্রিকাকে জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৫০ হাজার ৬২০ জনের মধ্যে ৪০ হাজার ৫৪৯ জন নগরের ও ১০ হাজার ৭১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে ৪ জন ও উপজেলা পর্যায়ে ১ জন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৫৪৫ জন; এর মধ্যে ৪০৪ জন নগরের ও ১৪১ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৮ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৩ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা মিলেনি।

ইমপেরিয়াল হাসপাতালে ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের, শেভরণে ২৬৫ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের ও আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরটিআরএলে ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের ও মেডিকেল সেন্টারে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ধরা পড়েছে।