শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

করোনা: চলে গেলেন আনোয়ারার ‘আলম ভাই’

প্রকাশিতঃ রবিবার, মে ১৬, ২০২১, ১২:০২ অপরাহ্ণ


আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আনোয়ারা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নুরুল আলম মারা গেছেন; যিনি আনোয়ারার ‘আলম ভাই’ নামেই সমধিক পরিচিত।

আজ রোববার সকাল ৮টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

৪৮ বছর বয়সী প্রয়াত নুরুল আলম দুই ছেলে ও এক মেয়ের জনক ছিলেন।

আওয়ামী লীগের দুঃসময়ে আনোয়ারায় আন্দোলন-সংগ্রামে প্রথম সারিতে ছিলেন, ত্যাগ স্বীকার করেছেন নুরুল আলম। তবে পরবর্তীতে দলের সুসময়ে তাকে মূল্যায়ন করা হয়নি- এসব কথা বলে পরিচিতজনদের মাঝে হতাশা ব্যক্ত করতেন ‘আলম ভাই’।

স্মৃতিচারণ করে আনোয়ারা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এ এইচ এম ওসমান গণি রাসেল একুশে পত্রিকাকে বলেন, ‘এই তো এক সপ্তাহ আগে আলম ভাইয়ের সঙ্গে কথা হয়েছিল। খুবই হতাশা ও আক্ষেপ নিয়ে বলেছেন, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের জন্য দুঃসময়ে অনেক কিছু করেছি। প্রয়াত আখতারুজ্জামান বাবু ভাইয়ের নেতৃত্বে দলের দুঃসময়ে মাঠে-ময়দানে ছিলাম। কিন্তু এখন দলের সু-সময়ে আমাদের কোন মূল্যায়ন নেই।’

‘জীবনের সোনালী দিনগুলো দলের জন্য অতিবাহিত করেছি। একটা চাকরি আশা করিনি। দলের পিছনে সময় দিয়েছি। বিনিময় কখনো কোনকিছু আশা করিনি বাবু ভাইয়ের কাছ থেকে। অশ্রুসিক্ত চোখে সেদিন কথাগুলো কাফকো গেইটের সামনে বললেন আলম ভাই। অথচ আজ শুনছি আলম ভাই আর নেই। করোনা আক্রান্তের পাঁচ দিনের মাথায় চলে গেলেন।’ দুঃখপ্রকাশ করে কথাগুলো বলেন যুবলীগ নেতা এ এইচ এম ওসমান গণি।

এদিকে আজ রোববার জোহরের নামাজের পর উপজেলার মোহাম্মদপুর গ্রামে জানাজা শেষে নুরুল আলমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নুরুল আলমের অকাল মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিতে দেখা যাচ্ছে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাদের।