শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

অবৈধ গ্যাস সংযোগ: কর্ণফুলী গ্যাসের জিএমসহ দুজন কারাগারে

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুন ১০, ২০২১, ২:২২ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক মো. সরওয়ার হোসেনসহ দুজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে আবাসিক গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগ উঠেছে।

গ্রেপ্তার আরেকজন হলেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড কোম্পানির আওতাধীন ফৌজদারহাট ট্রান্সমিশন শাখার ব্যবস্থাপক মজিবুর রহমান।

আজ বৃহস্পতিবার দুপুরে জালিয়াতির মামলায় নগরের ষোলশহর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এরপর দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান দুদক চট্টগ্রামের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

দুদকের করা মামলায় গ্রেপ্তার দুজন ছাড়াও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের সাবেক মহাব্যবস্থাপক বর্তমানে অবসরপ্রাপ্ত মোহাম্মদ আলী চৌধুরী, টেকনিশিয়ান দিদারুল আলম ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমানকে আসামি করা হয়।

দুদক সূত্র জানায়, বর্তমানে চট্টগ্রামে আবাসিক গ্রাহকের গ্যাস–সংযোগ বন্ধ রয়েছে। তবে কোনো গ্রাহক তার নামে থাকা সংযোগ স্থানান্তর করতে পারেন।

মুজিবুর রহমান তার চান্দগাঁও এলাকার বাসায় নগরের হালিশহরের এম এম সালাম নামের এক ব্যক্তির নামে থাকা ১২টি দ্বৈত গ্যাসের চুলা জালিয়াতির মাধ্যমে সংযোগ নেন। ২০১৮ সালের জালিয়াতির এ ঘটনা দুদক অনুসন্ধান করে সত্যতা পেয়ে মামলা করে।

এতে যোগসাজশ রয়েছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তাদের। এ জন্য তাদের আসামি করা হয়েছে বলে জানান মামলার বাদী দুদকের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে চট্টগ্রামে আবাসিক গ্যাস–সংযোগ বন্ধ রয়েছে।