বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাজ্জাত ফের রিমান্ডে

প্রকাশিতঃ শনিবার, জুলাই ২৪, ২০২১, ৭:০০ অপরাহ্ণ


চট্টগ্রাম : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চট্টগ্রামের করোনা আইসোলেশন সেন্টারের প্রধান উদ্যোক্তা মোহাম্মদ সাজ্জাত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আরও দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত এই আদেশ দিয়েছেন বলে জানান কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন।

তিনি বলেন, সাজ্জাত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গত ১৭ জুলাই দিবাগত রাতে রাজধানীর রূপনগর থানা এলাকার বোনের বাসা থেকে সাজ্জাতকে গ্রেপ্তার করে পুলিশ।

তার বিরুদ্ধে আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার ভাই ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে চট্টগ্রামের কোতোয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের হয়।

ওই মামলায় সাজ্জাতকে জিজ্ঞাসাবাদের জন্য গত ১৯ জুলাই ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন চট্টগ্রামের একটি আদালত।

এর আগে গত ১৩ জুলাই ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং তার ছোটভাই ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ এনে সাজ্জাত হোসেন ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ ফখরুদ্দিনের বিরুদ্ধে সাতকানিয়া থানায় মামলা হয়।

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের।

মামলায় অভিযুক্ত মোহাম্মদ সাজ্জাত হোসেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। তিনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, চট্টগ্রাম মহানগরের সভাপতি এবং বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী।

অন্যদিকে সাতকানিয়ায় দায়ের হওয়া মামলার আসামি সাতকানিয়া নিবাসী মোহাম্মদ ফখরুদ্দিন বাবলু ১৯৮৫-৮৬ সালে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন।