মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

চট্টগ্রামে দুই শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার

প্রকাশিতঃ ২৫ জুলাই ২০২১ | ৩:৩৩ অপরাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রামে নগরে পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারি আল আমিন ও তাজুল ইসলামকে গ্রেপ্তার করেছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। এ সময় এক হাজার ১০০টি ইয়াবা উদ্ধার করা হয়।

নগরের বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন মোড় লোহার ব্রীজ এলাকা থেকে গতকাল শনিবার রাত ১২টার দিকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান ওসি মো. কামরুজ্জামান।

গ্রেপ্তার আল আমিন (৩২) নেত্রকোনার বারহাট্টা থানার ডেমুরা ফখরুল চেয়ারম্যানের বাড়ীর আক্কাসের ছেলে। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র, ডাকাতিসহ নারী ও শিশু নির্যাতন আইনে বিভিন্ন থানায় অন্তত ১৭টি মামলা আছে।

অন্যদিকে গ্রেপ্তার তাজুল ইসলাম (৩৮) বায়েজিদ বোস্তামী থানার পশ্চিম শহীদনগরের মৃত ইউনুচ মিয়ার ছেলে। তার বিরুদ্ধে মাদক আইনে ৮টিসহ অন্তত নয়টি মামলা রয়েছে বায়েজিদ বোস্তামী ও পাঁচলাইশ থানায়।

বায়েজিদ বোস্তামী থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, গ্রেপ্তার আল আমিন ছিনতাই চক্র হামকা গ্রুপের সদস্য ছিল। পরে সে মাদক কারবারে জড়িয়ে পড়ে। মাদক বিক্রির টাকা দিয়ে আল আমিন এলাকার কিশোর অপরাধীদেরকে সংঘবদ্ধ করে আমিন কলোনী, আলীনগর, রুবি গেইট, টেক্সটাইলসহ আশপাশের এলাকায় ছিনতাই কার্যক্রম শুরু করে। পরবর্তী আল আমিন হামকা গ্রুপ থেকে বের হয়ে নিজেই একটি ছিনতাই গ্রুপ সৃষ্টি করে।

তিনি বলেন, গ্রেপ্তার তাজুল ইসলামও শীর্ষ মাদক কারবারি। সে শহীদনগর, ওয়াজেদিয়া, নয়ারহাট, বালুছড়াসহ আশপাশের এলাকায় ব্যাপক পরিসরে মাদক কারবার পরিচালনা করে। বর্তমানে আল আমিন এবং তাজুল মিলে ব্যাপক পরিসরে মাদক ব্যবসা করে আসছে।

গ্রেপ্তার দুইজনকে মাদক আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানান বায়েজিদ বোস্তামী থানার ওসি মো. কামরুজ্জামান।