‘জাতীয় জাগরণ ও মুক্তির লড়াইকে অনিবার্য করতে সাহস জুগিয়েছেন কাজী নজরুল’

চট্টগ্রাম : মুক্তিযুদ্ধের প্রজন্ম- বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় লালদীঘিপাড়স্থ সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান আলোচক ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। আলোচনায় অংশ নেন, ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া, মোহাম্মদ কামাল উদ্দিন, দীপন দাশ, নুরুল হোসেন মাসুদ, রাজীব চন্দ, মোস্তাফিজুর রহমান বিপ্লব, নবী হোসেন সালাউদ্দিন, ইমরান হোসেন, ইঞ্জিনিয়ার ইয়াকুব মুন্না, ভাস্কর দেব, মো. মোরশেদ, কোহিনুর আকতার, মুরাদ হোসেন, সাদিয়ান মুনতাসীর, ইঞ্জিনিয়ার আচঁল চক্রবর্তী, মিশু সেন, প্রদীপ দাশ, মো.সেলিম, ইকবাল হোসেন প্রমুখ।

সভায় প্রধান আলোচক বেদারুল আলম চৌধুরী বেদার বলেন, প্রেম বিদ্রোহ ও সাম্যের কবি কাজী নজরুল ইসলাম বাঙালির জাতীয় জাগরণের প্রতীক। তিনি অন্যায় ও অসত্যের কাছে মাথানত না করে শির উঁচু করে মানবতার জয়গান গেয়ে বাঙালির জাতীয় জাগরণ ও মুক্তির লড়াইকে অনিবার্য করে তুলতে সাহস ও প্রেরণা জুগিয়েছেন। বাঙালি মানসপটে অনন্তকাল তিনি প্রজন্ম থেকে প্রজন্মান্তরে দ্রোহ ও সাম্যের কবি হিসেবে আলোকবর্তিকা হয়ে সমূজ্জ্বল থাকবেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি