করোনা: যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে টিকাদান চলছে জোরকদমে। করোনার প্রভাব বেশ কমে এলেও মাঝে মাঝে তা আবার ভয় দেখাচ্ছে। গত একদিনে দেশটিতে করোনায় রেকর্ড মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত একদিনে মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ২২৮ জনের। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে এক লাখ ৩৩ হাজার ৬২০ জনের।

যুক্তরাষ্ট্রে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩৪ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৯ হাজার ৭৪৮ জনের।

টেক্সাস অঙ্গরাজ্যে করোনার ভয়াবহতা কমেনি। একদিনে সেখানে মৃত্যু হয়েছে ৩৭১ জনের। এছাড়া আলাবামায় হঠাৎ করে বেড়েছে করোনার প্রভাব। এই সময়ে নতুন করে ২০৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া জর্জিয়া, নর্থ ক্যারোলিনা ও ক্যালিফোর্নিয়ায় করোনার প্রভাব অনেকটা বজায় রয়েছে।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৬২ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৮০ জনের।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৮ লাখ ৬৭ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৩২ হাজার ৬৬৯ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৭৫ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৫ লাখ। এদের মধ্যে ৯৭ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।