শাহরুখপুত্রের পক্ষে কথা বলায় মেহবুবা মুফতির বিরুদ্ধে মামলা


আন্তর্জাতিক ডেস্ক : কেবল নামের শেষে পদবি খান বলেই টার্গেট হয়েছে শাহরুখপুত্র আরিয়ান এমন মন্তব্য করায় জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও এবং পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) সভাপতি মেহবুবা মুফতির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার টুইট বার্তায় মেহবুবা মুফতির দাবি ,পদবি খান বলেই টার্গেট শাহরুখপুত্র আরিয়ান

এমন মন্তব্যকে ‘সাম্প্রদায়িক উসকানি’র অভিযোগ এনে মেহবুবা মুফতির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। দিল্লিভিত্তিক এক আইনজীবীর অভিযোগের ভিত্তিতে মেহবুবা মুফতির বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।

টুইট বার্তায় মেহবুবা মুফতি লেখেন, ‘চার কৃষক হত্যায় অভিযুক্ত কেন্দ্রীয় একজন মন্ত্রীর ছেলের বিষয়ে দৃষ্টান্ত স্থাপন না করে প্রশাসন ২৩ বছরের ছেলের পেছনে লেগেছে শুধু তার নামের পাশে খান থাকায়। বিজেপির ভোট ব্যাংকের বিকৃত আনন্দ ও সন্তুষ্টির জন্য বিচারের নামে প্রহসন করে মুসলিমদের লক্ষ্যবস্তু করা হচ্ছে।’

মুম্বাইয়ের উপকূলে একটি প্রমোদতরীতে চলমান মাদক পার্টি থেকে ২ অক্টোবর রাতে আরিয়ান খানসহ মোট আট জনকে আটক করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। যাত্রীর ছদ্মবেশে কর্ডেলিয়া নামে বিলাসবহুল ওই প্রমোদতরীতে চেপে বসেছিলেন এনসিবির গোয়েন্দারা।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, আরিয়ানের আইনজীবী সতীশ মানশিন্ডে নিশ্চিত করেছেন, আগামীকাল বুধবার ভারতীয় সময় সকাল ১১টায় মুম্বাই সেশন কোর্টে জামিন শুনানি হবে। আরিয়ানের পক্ষে জামিন শুনানির আবেদন করেছেন আইনজীবী অমিত দেশাই।

একই মামলায় অভিযুক্ত আরবাজ মার্চেন্ট, মোহক জসওয়ার, নূপুর সতিজা ও মুনমুন ধমেচারও জামিন শুনানি হবে আগামীকাল।

মাদককাণ্ডে দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর ৩ অক্টোবর বিকেলে আরিয়ান খানকে গ্রেপ্তার দেখায় এনসিবি। আরিয়ান খানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এনডিপিএসের ৮সি, ২০, ২৭ ও ৩৫ ধারায় মামলা করা হয়েছে। ২৩ বছর বয়সী আরিয়ান খানের পক্ষে আইনি লড়াই চালাচ্ছেন মুম্বাইয়ের অন্যতম শীর্ষ আইনজীবী সতীশ মানশিন্ডে।