শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

‘সাম্প্রদায়িক উস্কানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, অক্টোবর ১৪, ২০২১, ৩:৩৪ অপরাহ্ণ


ঢাকা : দেশে সাম্প্রদায়িক উস্কানি দিয়ে শান্তি-শৃঙ্খলা নষ্ট করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণমিশন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এই কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘সারাদেশে প্রতিটি পূজামণ্ডপে শান্তিপূর্নভাবে পূজা হচ্ছে বলে যাদের গাত্রদাহ তারা দেশকে পিছিয়ে দিতে চায়। তাদের অপকৌশলের একটি হচ্ছে হিন্দু-মুসলমানের বৈরিতা সৃষ্টি করা। শেখ হাসিনার সরকার এই অপশক্তিকে মাথাচারা দিয়ে উঠতে পারবে না। যেকোনো সাম্প্রদায়িক উস্কানির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী ইতিমধ্যে প্রশাসনকে সবধরনের সাম্প্রদায়িক উস্কানিমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের সবাই সতর্ক অবস্থানে থাকবে।’

জাতীয় নির্বাচনকে সামনে রেখে উগ্র সাম্প্রদায়িক ঘোষ্ঠী বেশ কয়েকটি জায়গায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে মন্তব্য করে ওবায়দুল কাদের এদের বিরুদ্ধে কঠিন ও কঠোর অবস্থানে থাকার আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘কুমিল্লার মতো ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটতে পারে সেজন্য সবাইকে আরও বেশি সতর্ক থাকতে হবে। আগে আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় সতর্ক থেকেছে। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে হয়তো কিছুটা সতর্কতার ঘাটতি থাকতেও পারে। তবে আমরা কঠোরভাবে সতর্ক রয়েছি যাতে এই অপশক্তি মাথাচারা দিয়ে উঠতে না পারে।’ এ সময় গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।