বিএনপি নতুন করে সাম্প্রদায়িকতাকে উস্কে দিচ্ছে : কাদের


ঢাকা : বিএনপি আবারও তাদের পুরনো রূপে ফিরে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা নতুন করে সাম্প্রদায়িকতাকে উস্কে দিচ্ছে এবং সহযোগিতা করছে। আজ শুক্রবার তার বাসভবনে ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির শাসনামলে আওয়ামী লীগের নেতা-কর্মীদের জন্য প্রতিটি রাত ছিল দুঃস্বপ্নের। শুধু তাই নয়, সনাতন ধর্মালম্বীদের জন্যও প্রতিটি রাত ছিল দুঃস্বপ্নের— এই বুঝি মন্দিরে, বাড়ি-ঘরে হামলা হলো!

ওবায়দুল কাদের বলেন, ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়ার যে রঙিন খোয়াব বিএনপি দেখছে, তা অচিরেই দুঃস্বপ্নে পরিণত হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, ক্ষমতা দেওয়ার মালিক সর্ব শক্তিমান আল্লাহ এবং এদেশের জনগণ। কাজেই দুঃস্বপ্ন বিএনপিই দেখছে। বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখার কোনো কারণ নেই। তারা গত ১ যুগ ধরে নির্বাচন ও রাজপথে এমন কোনো সক্ষমতা দেখাতে পারেনি যে, আওয়ামী লীগ তাদের নিয়ে দুঃস্বপ্ন দেখবে।

তিনি বলেন, যারা হাওয়া ভবন নামে খাওয়া ভবন তৈরি করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল তাদের মেগা প্রকল্প দেখলে মনোযন্ত্রণা হওয়াই স্বাভাবিক উল্লেখ করে তিনি বলেন, বিএনপি নিজেদের শাসনামলে দেশে একটি মেগা প্রকল্প করার সাহস ও সক্ষমতা দেখাতে পারেনি। কিন্তু তারাই আজ মেগা প্রকল্প নিয়ে মেগা মিথ্যাচারে নেমেছে। এটা প্রতিহিংসাপরায়ণ ও ব্যর্থ এক বিরোধীদল বিএনপির ঈর্ষাকাতরতা ছাড়া কিছুই নয়।