সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

‘পরিকল্পিত কক্সবাজার গঠনে কাজ করছে কউক’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১, ৫:৫৭ অপরাহ্ণ


কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারকে পরিকল্পিত ও উন্নত পর্যটন এলাকা হিসেবে গড়ে তুলতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) কাজ করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নতুন ভবনে দাপ্তরিক কার্যক্রম শুরু উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে কউক চেয়ারম্যান এসব কথা বলেন।

লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ বলেন, ডিসেম্বরের যে কোনো দিন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নতুন ভবন উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। ১০ তলা কউক ভবন নির্মাণ কাজের ৯৯ ভাগ কাজ শেষ হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশনায় মাত্র ৪ বছরের মাথায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নতুন ১০ তলা ভবন পেয়েছে।

কউক চেয়ারম্যান আরও বলেন, নতুন কোন দপ্তরে দায়িত্ব পাওয়া কর্তা ব্যক্তি অফিস বা ভবন নির্মাণের কাজ শুরু করে তা ব্যবহার বা ফল ভোগ করতে পারেন না। কউকের এত বড় দাপ্তরিক ভবনের কাজ শুরু করে মাত্র তিন বছরের মাথায় আল্লাহ শেষ করিয়েছেন। আমার কার্যকালেই এটি ব্যবহার শুরু করতে পেরেছি। এ জন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া এবং প্রধানমন্ত্রীর ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

বৃহস্পতিবার দুপুরে নতুন দাপ্তরিক ভবনে দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন করে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। এতে কক্সবাজার সদরের এমপি সাইমুম সরওয়ার কমল, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশিদ ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্ণেল খায়রুল ইসলাম সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।