বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮

মারধরে চালকের মৃত্যু, চট্টগ্রাম-খাগড়াছড়ি ও রাঙ্গামাটি মহাসড়কে বাস বন্ধ

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ২৭, ২০২১, ১২:২৩ অপরাহ্ণ


চট্টগ্রাম : গাড়ির সাইড দেয়া নিয়ে একটি মাইক্রোবাসের যাত্রীদের মারধরের পর এক বাস চালকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। শুক্রবার সন্ধ্যায় আতুরার ডিপো এলাকায় মিনিবাস চালক আবদুর রহিমকে মারধর করে মাইক্রোবাস যাত্রীরা।

আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তির পর রাত দশটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় বাস চালক আবদুর রহিমের। মৃত রহিম ৩ নম্বর রুটে মিনিবাস চালাতেন। রহিমের বাড়ি রাউজানের গহিরা এলাকায়।

এ ঘটনার প্রতিবাদে আজ শনিবার সকালে পরিবহন শ্রমিকরা হাটহাজারীতে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গতকাল শুক্রবার সন্ধ্যায় ফতেয়াবাদ থেকে যাত্রীসহ মিনিবাস নিয়ে নগরের নিউমার্কেটে যাবার সময় আতুরার ডিপো এলাকায় রহিমকে মারধর করা হয়। পরে আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান বলেন, ‘সন্ধ্যায় রাস্তায় সাইড দেয়া নিয়ে একটি নোহা মাইক্রোবাসের যাত্রীরা রহিমকে প্রচ- মারধর করে। পরে হাসপাতালে তার মৃত্যু হয়েছে। এর প্রতিবাদে আজ সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত বিক্ষুব্ধ শ্রমিকরা চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ কর্মকর্তারা গিয়ে শ্রমিকদের বুঝিয়ে অবরোধ উঠিয়ে দিই। তবে শ্রমিকরা এখন চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙ্গামাটি রুটে বাস চলাচল বন্ধ রেখেছে।’

অবরোধের বিষয়ে হাটহাজারী থানার পরিদর্শক (তদন্ত) রাজিব শর্মা জানান, সকালে শ্রমিকরা হাটহাজারী স্টেশনে জড়ো হয়েছিল। কিছুক্ষণ পর তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দেয়া হয়েছে।