বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮

করোনা: বিশ্বে আরও ৫২৬৬ জনের মৃত্যু

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১, ১০:০৭ পূর্বাহ্ণ


ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল অব্যাহত আছে। গত এক দিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও পাঁচ হাজার ২৬৬ জন মারা গেছেন। আর নতুন করে এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন চার লাখ ৩১ হাজার ১৮৯ জন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এই তথ্য জানা গেছে।

সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ২৩ হাজার ৯৮৪ জনে। আর মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ২৩ লাখ ৩১ হাজার ৫৭৯ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ৩১৭ জন। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২০৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৮৬০ জন।

জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৫৮২ জন এবং মারা গেছেন ২৪১ জন। যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৫৮৩ জন এবং মারা গেছেন ৩৫ জন। ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৮০৪ জন এবং মারা গেছেন ২৯৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি।