বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮

ইউপি নির্বাচন : আনোয়ারা, বোয়ালখালী ও চন্দনাইশে নৌকা পেলেন যারা

প্রকাশিতঃ সোমবার, ডিসেম্বর ৬, ২০২১, ৩:৩৩ পূর্বাহ্ণ

জিন্নাত আয়ুব : পঞ্চম ধাপে অনুষ্ঠেয় চট্টগ্রামের আনোয়ারা, বোয়ালখালী ও চন্দনাইশ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। রোববার (৫ ডিসেম্বর) গভীর রাতে দলীয় প্রার্থীদের তালিকা  প্রকাশ করা হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ওয়েবসাইট ও ফেসবুক পেইজে।

এর আগে রোববার বিকেল ৪টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠেয় চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশ কয়েকটি ইউনিয়ন পরিষদে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

এদিকে, আনোয়ারার প্রার্থী তালিকায় এবার বড় ধরনের চমক দেখিয়েছে আওয়ামী লীগ। চাতরী, বরুমচড়া ও হাইলধর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রভাবশালী ৩ নেতা ছিটকে পড়েছেন। তাদের জায়গায় মনোনয়ন দেওয়া হয়েছে অপেক্ষাকৃত নতুন ও তরুণদের।

আনোয়ারার ১০ ইউনিয়নে যারা নৌকা প্রতীক পেয়েছেন তারা হলেন- বৈরাগ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান নোয়াব আলী, বারশত ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা এমএ কাইয়ূম শাহ্, রায়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জানে আলম, বটতলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, বরুমচড়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম চৌধুরী, বারখাইন ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হাসনাইন জলিল শাকিল, আনোয়ারা সদর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান অসীম কুমার দেব, চাতরী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আফতাব উদ্দিন চৌধুরী, পরৈকোড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, হাইলধর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কলিম উদ্দীন।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ মালেক জানান, এবারের মনোনয়নে তারুণ্যকে প্রাধান্য দিয়েছে কেন্দ্র। প্রতিটি ইউনিয়নে নৌকার প্রার্থীরা বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে তিনি আশাবাদী।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিরোধিতা করলে কিংবা কেউ বিদ্রোহী হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

অপরদিকে, বোয়ালখালীতে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ব্যক্তিরা হলেন- শাকপুরা ইউনিয়নে মোহাম্মদ মো. আবদুল মান্নান, সারোয়াতলী ইউনিয়নে বেলাল হোসেন, পোপাদিয়া ইউনিয়নে এসএম জসিম উদ্দীন, শ্রীপুর-খরনদ্বীপ ইউনিয়নে মোহাম্মদ মোকারম, আমুচিয়া ইউনিয়নে কাজল দে, করলডেঙ্গা ইউনিয়নে মনসুর আহমদ ও চরণদ্বীপ ইউনিয়নে মো. শামশুল আলম।

এছাড়া চন্দনাইশ উপজেলার কঞ্চনাবাদ ইউনিয়নে মো. আবু ছালেহ, জোয়ারা ইউনিয়নে আমিন আহমেদ চৌধুরী, বরকল ইউনিয়নে মো. ফেরদাউছ ইসলাম খান, বরমা ইউনিয়নে মো. নজরুল ইসলাম, বৈলতলী ইউনিয়নে এস এম সায়েম, হাসিমপুর ইউনিয়নে মো. খোরশেদ বিন ইসহাক, ধোপাছড়ি ইউনিয়নে আবদুল আলীম ও সাতবাড়িয়া ইউনিয়নে ফোরক আহমদ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।