শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

একুশে পত্রিকা সম্পাদকের সুস্থতা কামনায় দোয়া

প্রকাশিতঃ ১৩ জানুয়ারী ২০২২ | ৪:৫০ অপরাহ্ন


চট্টগ্রাম : জটিল রোগে আক্রান্ত একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদারের সুস্থতা কামনা করে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে নগরের জামালখান সড়কে একুশে পত্রিকা কার্যালয়ে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

খতমে কোরআন ও দোয়া মাহফিল পরিচালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের শিক্ষার্থী হাফেজ মো. আরিফুল ইসলাম, মো. রাসেল আহনাফ, মো. হারুনুর রশিদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী হাফেজ মো. নাছের, মহসিন কলেজের আরবী বিভাগের শিক্ষার্থী মো. আনোয়ারুল ইসলাম।

এ আয়োজনে একুশে পত্রিকার সম্পাদকমণ্ডলীর সভাপতি মো. খালেদ মাহমুদ, একুশে পত্রিকার সম্পাদকীয় পরামর্শক নজরুল কবির দীপু, গ্র্যান্ড সিকদার হোটেলের সত্ত্বাধিকারী মো. আলী সিকদার, জুনিয়র চেম্বার চট্টগ্রামের সভাপতি টিপু সুলতান সিকদার, একুশে পত্রিকার সিনিয়র রিপোর্টার মোহাম্মদ রফিক অংশ নেন।

আরও উপস্থিত ছিলেন একুশে পত্রিকার চিফ রিপোর্টার শরীফুল রুকন, স্টাফ রিপোর্টার নুরুল আবছার, স্টাফ রিপোর্টার জোবায়েদ ইবনে শাহাদত, বাংলাধারা ডটকমের সহ সম্পাদক আব্দুল আলী, আনোয়ারা প্রতিনিধি জিন্নাত আয়ুব, সানমার স্প্রিং গার্ডেনের ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও একুশে পত্রিকার অফিস সহকারী খুকি নাথ।

দোয়া মাহফিলে একুশে পত্রিকার সিনিয়র রিপোর্টার মোহাম্মদ রফিক বলেন, আজাদ তালুকদার একজন সাহসী সাংবাদিক। অন্যায়-অনিয়মের সাথে তাকে আমি কখনো আপোষ করতে দেখিনি। তাঁর সন্তানতুল্য প্রতিষ্ঠান একুশে পত্রিকায় কাজ করতে পেরে এ বিষয়টি আমি ক্ষণে ক্ষণে প্রমাণ পেয়েছি। তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতের ভেলোরে চিকিৎসাধীন আছেন। সেই উদ্দেশ্যেই আজকের এই দোয়া মাহফিল। আমরা চট্টগ্রামবাসীসহ সবার কাছে দোয়া চাই। মহান আল্লাহ যেন তাঁকে দ্রুত সুস্থ করে দেন।

একুশে পত্রিকার সম্পাদকমণ্ডলীর সভাপতি খালেদ মাহমুদ বলেন, দীর্ঘসময় দেশ-বিদেশে চ্যালেঞ্জিং সাংবাদিকতা করে বহু অভিজ্ঞতা সঞ্চয় করেছেন একুশে পত্রিকার সম্পাদক, আমার ভাই আজাদ তালুকদার। তাঁর লেখার গাঁথুনি, শব্দচয়ন, প্রুফ রিডিং, বাক্যবিন্যাস এক কথায় অনন্য, অসাধারণ, অপূর্ব। তিনি নতজানু, বোঝাপড়ার সাংবাদিকতা করেননি এই জীবনে। স্বাধীন সাংবাদিকতা করেছেন। আমরা তাঁর সুস্থতার জন্য দোয়া করি।

একুশে পত্রিকার সম্পাদকীয় পরামর্শক নজরুল কবির দীপু বলেন, সম্পাদক আজাদ তালুকদার অনেক রথী-মহারথীর বিরুদ্ধে কলম ধরেছেন। অন্যায়ের বিরুদ্ধে কলম সচল, সক্রিয় রেখেছেন সবসময়। আমরা বিশ্বাস করি, সুস্থ হয়ে আবার মুক্তভাবে একুশে পত্রিকা সম্পাদক লিখেই যাবেন, সমাজকে উপকৃত করার জন্য, সমাজের মানুষকে এগিয়ে দেওয়ার জন্য।