বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

নির্বাচন সুষ্ঠু হলে লক্ষাধিক ভোটে জিতব : তৈমূর

প্রকাশিতঃ Sunday, January 16, 2022, 9:42 am


ঢাকা : শেষ পর্যন্ত নির্বাচন সুষ্ঠু হলে নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার। তিনি বলেছেন, এখন পর্যন্ত নির্বাচন সুষ্ঠু হচ্ছে। শেষ পর্যন্ত পরিবেশ এমন থাকলে আমি লক্ষাধিক ভোটে জয়লাভ করবো।

রবিবার সকাল সাড়ে আটটায় নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল (এমএ) মাদ্রাসা কেন্দ্রের ৭ নম্বর বুথে ভোট প্রদান শেষে সাংবাদিকদের সামনে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ভোটের পরিবেশ কেমন দেখছেন জানতে চাইলে তৈমূর আলম খন্দকার বলেন, আপাতত পরিবেশ সুষ্ঠুই আছে। ভোট শেষের পর চূড়ান্তভাবে পরিবেশ সম্পর্কে বলা যাবে।

এ সময় সিদ্ধিরগঞ্জের পাওয়ার হাউস কেন্দ্রে তার এজেন্ট বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করছেন তৈমূর আলম খন্দকার।

জাতীয় পরিচয়পত্র ছাড়া ভোটারদের কেন্দ্রে আসতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করে বিএনপি থেকে বহিষ্কৃত হওয়া তৈমূর বলেন, ‘এটা যেন না করা হয়। কারণ বায়োমেট্রিক মিললেই বোঝা যাবে তিনি ভোটার কি না।’

বহিরাগতদের জাতীয় পরিচয়পত্র যাচাই করে তাদের অনুপ্রবেশ ঠেকানোর জন্য কাজ করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তৈমূর।

ভোট দেওয়ার আগে সকাল ৮টায় নারায়ণগঞ্জ আদর্শ স্কুল কেন্দ্র পরিদর্শন করেন স্বতন্ত্র এই প্রার্থী। এ সময় তার সঙ্গে স্ত্রী, কন্যা ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মেয়র পদে আরেক হ্যাভিওয়েট প্রার্থী সেলিনা হায়াৎ আইভী সকাল সাড়ে ৯টায় ভোট দেবেন দেওভোগের শিশুবাগ স্কুল কেন্দ্রে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মোট প্রার্থী রয়েছেন ১৮৯ জন। তাদের মধ্যে মেয়র প্রার্থী ৭ জন। সংরক্ষিত আসনের কাউন্সিলর হিসেবে লড়ছেন ৩৪ জন। এছাড়া সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে লড়ছেন ১৪৮ জন প্রার্থী। ১৯২টি কেন্দ্রে ভোটকক্ষ রয়েছে এক হাজার ৩৩৩টি।

সিটি করপোরেশন এলাকায় মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ১৪৬ জন এবং মহিলা ভোটার সংখ্যা দুই লাখ ৫৭ হাজার ৫১১ জন আর হিজড়া রয়েছেন চারজন।