মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

চট্টগ্রামে দৈনিক করোনা শনাক্ত ১ হাজার ছাড়াল, শনাক্তের হার ৩৩.০১%

প্রকাশিতঃ Friday, January 21, 2022, 8:39 am


চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮০টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৩ দশমিক ০১ শতাংশ।

এদিন করোনায় একজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১৬টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

নতুন আক্রান্ত ৮০৭ জন নগরের ও ২১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯ হাজার ৩৯৩ জন।

এর মধ্যে নগর এলাকায় ৭৯ হাজার ৮৩১ জন এবং উপজেলায় ২৯ হাজার ৫৬২ জন। এ ছাড়া মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৪৩ জনের মধ্যে ৭২৮ জন নগর এবং ৬১৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

দিনদিন চট্টগ্রামে আক্রান্তের হার বেড়েই চলছে। স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চট্টগ্রামের পর্যটন স্পটগুলোতে এখনো ভিড় করতে দেখা যাচ্ছে। গণপরিবহন, শপিংমল, পর্যটন স্পট কোথাও পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে না।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।