মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

দক্ষিণ জেলা যুবলীগের ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’ গঠিত

প্রকাশিতঃ ১৮ মে ২০২২ | ৭:৪৪ অপরাহ্ন


পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ‘সম্মেলন প্রস্তুতি কমিটি’ গঠন করা হয়েছে।

এতে দক্ষিণ জেলা যুবলীগের সহ সভাপতি ও কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক করা হয়েছে।

কমিটিতে দক্ষিণ জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সোলায়মান ও দপ্তর সম্পাদক রাজু দাশ হিরুকে যুগ্ম আহ্বায়ক করা হয়।

এছাড়া দক্ষিণ জেলা যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলার আওতাধীন বিভিন্ন উপজেলা ও পৌরসভা ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক সবাইকে এই কমিটির সদস্য করা হয়েছে।

আজ বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের বর্ধিত সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

দক্ষিণ জেলা যুবলীগের সসভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী কমিটির সদস্য ও বিভিন্ন ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

বৈঠক শেষে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী বলেন, ‘আগামী নির্বাচনকে সামনে রেখে সংগঠনকে কলঙ্কমুক্ত, দুর্নীতি-অনিয়মমুক্ত, বেচাকেনামুক্ত করার জন্য সম্মেলনের আয়োজন করা হয়েছে। মেয়াদ উত্তীর্ণ কমিটি দীর্ঘদিন থাকা ঠিক নয়। কিন্তু কেন্দ্র থেকে এ ব্যাপারে উদ্যোগ নেওয়া না হলে অধীনস্থ কমিটির নেতাদের কিছুই করার থাকে না।’

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক দিদারুল ইসলাম চৌধুরী বলেন, ‘প্রতিটি সংগঠনের চালিকাশক্তি হচ্ছে তৃণমূল। জেলা যুবলীগের সম্মেলনের উদ্দেশ্য তৃণমূল বা ওয়ার্ড পর্যায়ে যুবলীগের পরিচ্ছন্ন নেতাদের তুলে আনা ও সাংগঠনিক ভিত শক্তিশালী করা।’

আগামী ২৮ মে আনোয়ারা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগ পর্যন্ত সম্মেলন প্রস্তুতি কমিটিই সংগঠনের সব কার্যক্রম পরিচালনা করবে।

১১ বছর আগে গঠিত হয় চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি; জেলা যুবলীগের তিন বছরের এই কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে অনেক আগে।