মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

রাজস্ব আদালতের আদেশ জাল করে ভূমি অফিসে দাখিল, জরিমানা

প্রকাশিতঃ ২৪ মে ২০২২ | ২:৪৪ অপরাহ্ন

চট্টগ্রাম : চট্টগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতের আদেশনামা জালিয়াতি করে সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে দাখিল করার দায়ে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৩ মে) সন্ধ্যায় সীতাকুণ্ড উপজেলা ভূমি অফিসে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাজস্ব আদালতের আদেশ জালিয়াতি করে ভূমি সেবা আদায় করতে এসেছিল মো. আব্দুল মান্নান। সেবা গ্রহণের সব ধাপ অতিক্রম করে এসিল্যান্ড পর্যায়ে পৌঁছে যায় আব্দুল মান্নানের জাল আদেশটি। আব্দুল মান্নানও ভেবে বসেন তিনি চূড়ান্ত সেবা পেতে বসেছেন। কিন্তু বিধি বাম।

আব্দুল মান্নানের দাখিল করা আদেশের কাগজটি সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমের হাতে পৌঁছাতেই তিনি তা জাল বলে সন্দেহ করেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতে খবর নিয়ে আদেশটি জাল বলে নিশ্চিত হন তিনি।

এ ঘটনায় জড়িত থাকার অপরাধে আব্দুল মান্নানকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে অপরাধের পুনরাবৃত্তি না ঘটাতে মুচলেকা আদায় করা হয়।

আব্দুল মান্নান সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের কবির আহম্মদের ছেলে।

সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম একুশে পত্রিকাকে বলেন, আব্দুল মান্নান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতের একটি আদেশের কপি দাখিল করে ভূমি অফিসে সেবা নিতে এসেছিলেন। তার দাখিল করা আদেশটি জাল বলে নিশ্চিত হলে তাকে ১ লক্ষ টাকা জরিমানা এবং মুচলেকা আদায় করা হয়।

তিনি আরও বলেন, আব্দুল মান্নানের অপরাধের মাত্রা অনুযায়ী শাস্তি আরও বেশি হতো। কিন্তু মূল আবেদনকারীকে না পাওয়ায় জরিমানা করা হয়েছে। অন্যথায় জেল হওয়ার সম্ভাবনা ছিল। আব্দুল মান্নানের দেয়া তথ্যের ভিত্তিতে জালিয়াত চক্রের সিন্ডিকেটের তথ্য সংগ্রহের কাজ চলছে।