মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

সিএমপি ছাড়তেই হচ্ছে ওসি মোস্তাফিজুরকে

প্রকাশিতঃ ২৪ মে ২০২২ | ৯:১৭ অপরাহ্ন


চট্টগ্রাম : অবশেষে বরিশাল রেঞ্জে সংযুক্ত হতেই হচ্ছে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) হালিশহর থানার ওসি মোস্তাফিজুর রহমানকে। কিছুদিন আগে তাকে স্ট্যান্ড রিলিজ করে বরিশাল রেঞ্জে সংযুক্ত করেছিল পুলিশ সদর দপ্তর।

সিএমপি সূত্রে জানা গেছে, সম্প্রতি কোতোয়ালী থানায় ওসি পদায়ন নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে শৃংখলাবিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন ওসি মোস্তাফিজুর। এ কারণে সিএমপি থেকে তাকে সরাতে পুলিশ সদর দপ্তরে চিঠি পাঠান পুলিশ কমিশনার।

এরপর পুলিশ সদর দপ্তর তাকে স্ট্যান্ড রিলিজ করে বরিশাল রেঞ্জে সংযুক্ত করে। তবে আদেশটি ছয় মাসের জন্য স্থগিত রাখতে পুলিশ সদর দপ্তরে আবেদন করেন ওসি মোস্তাফিজুর রহমান। কিন্তু তার সেই আবেদন আজ নাকচ করে দিয়েছে পুলিশ সদর দপ্তর। ফলে ওসি মোস্তাফিজুরকে চট্টগ্রাম ছাড়তেই হচ্ছে।

পুলিশ সূত্র জানায়, কোতোয়ালী থানায় পোস্টিং পেতে পুলিশ সদর দপ্তরের এক কর্মকর্তাকে দিয়ে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরকে অনুরোধ করান ওসি মোস্তাফিজুর৷ কিন্তু তাকে কোতোয়ালী থানায় পোস্টিং না দেওয়ায় সিএমপির শীর্ষ এক কর্মকর্তার সাথে শৃংখলাবিরোধী আচরণে জড়িয়ে পড়েন। এরপর তাকে সিএমপি থেকে সরিয়ে পুলিশ সদর দপ্তরে চিঠি পাঠানো হয়।

তবে কোতোয়ালী থানায় পোস্টিং না দেয়ায় ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে ওসি মোস্তাফিজুরের শৃংখলাবিরোধী আচরণ করার অভিযোগ নাকচ করে দিয়েছেন সিএমপির উপকমিশনার (সদর) আমীর জাফর।

তিনি আজ সন্ধ্যায় একুশে পত্রিকাকে বলেন, ‘চট্টগ্রামে দীর্ঘদিন ধরে কাজ করার কারণে স্বাভাবিকভাবেই ওসি মোস্তাফিজুর রহমানকে বরিশাল রেঞ্জে বদলি করা হয়েছে। অবশ্য তিনি বদলির আদেশ ছয় মাসের জন্য স্থগিত চেয়ে আবেদন করেছিলেন। সেটি নাকচ হয়ে গেছে।’

এদিকে হালিশহর থানায় মোস্তাফিজুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন সিএমপির ক্রাইম শাখার পরিদর্শক মো. জহির উদ্দিন। আজ মঙ্গলবার পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এ সংক্রান্ত আদেশ জারি করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির উপকমিশনার (সদর) আমীর জাফর।