মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

জাতীয় শিক্ষানীতিতে ইসলামি মূল্যবোধকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে : নওফেল

প্রকাশিতঃ ২৮ মে ২০২২ | ১০:২৬ অপরাহ্ন


চট্টগ্রাম : জাতীয় শিক্ষানীতিতে ইসলামি মূল্যবোধকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (২৮ মে) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম মহানগরীর ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের মজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় আলোচনা সভা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, অতীতে মাদ্রাসা শিক্ষাব্যবস্থা চরমভাবে অবহেলিত ছিল। বর্তমান সরকার ইসলামি শিক্ষা পুনর্গঠনে নানা যুগান্তকারী পদক্ষেপ হাতে নিয়েছে। জাতীয় শিক্ষানীতিতে মাদ্রাসা শিক্ষাসহ ইসলামি মূল্যবোধকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

এতে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকার স্কুল-কলেজের পাশাপাশি মাদ্রাসা শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। একটি মহল মাদ্রাসা শিক্ষা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করে। অথচ আওয়ামী সরকার মাদ্রাসা ও স্কুল-কলেজের শিক্ষাকে সমমান করে দিয়েছে।

মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি মো. সামসুল আলমের সভাপতিত্বে ও কমিটির সদস্য মো. নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সিটি করপোরেশনের ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর লায়ন এম আশরাফুল আলম, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্বাস উদ্দিন ও মাদ্রাসা কমিটির সদস্য শোয়েব রিয়াদ।