শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

দুই মামলায় সংগীতশিল্পী আবদুল মান্নান রানার কারাদণ্ড

প্রকাশিতঃ ২৭ জুন ২০২২ | ৭:৪৮ অপরাহ্ন


চট্টগ্রাম : চেক প্রতারণার দুই মামলায় সঙ্গীতশিল্পী আবদুল মান্নান রানাকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। পাশাপাশি চেকের সমপরিমাণ অর্থদণ্ডাদেশও দেওয়া হয়েছে।

আজ সোমবার (২৭ জুন) চট্টগ্রাম ৪র্থ যুগ্ম মহানগর দায়রা জজ আদালত আফরোজা জেসমিন কলির আদালত এসব আদেশ দিয়েছেন।

দণ্ডিত আবদুল মান্নান রানা বিএনপির সাংস্কৃতিক সংগঠন ‘জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক দল-জাসাস’ এর কেন্দ্রীয় কমিটির সদস্য এবং চট্টগ্রাম মহানগর শাখার সাবেক সভাপতি। তিনি নগরীর গোসাইলডাঙ্গার আব্দুল আজিজের ছেলে।

এর আগে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে ২০১৪ সালে চেক প্রতারণার মামলা দায়ের করেন তার সৎ বোনের স্বামী আব্দুল্লাহ আল হারুন। তিনি স্টেশন রোডের চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুস সোবহানের ছেলে।

মামলার বাদী পক্ষের আইনজীবী তপন কুমার দাশ বলেন, আত্মীয়তার সূত্রে রানাকে টাকা ধার দিয়েছিলেন আব্দুল্লাহ আল হারুন। রানা সেই টাকার পরিবর্তে চেক দিয়েছিলেন। চেক ডিজঅনার হওয়ায় তিনি মামলা করেন। রায়ে তাকে দুটি মামলায় এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মামলার বাদী আব্দুল্লাহ আল হারুন বলেন, ‘আবদুল মান্নান রানার সঙ্গে আমরা ব্যবসা ছিল। তিনি টাকা ধার নিয়ে আর ফেরত দেননি। দুটি চেক দিলেও হিসাবে টাকা না থাকায় সেগুলো ডিজঅনার হয়েছে। আমি আদালতের রায়ে সন্তুষ্ট।’