শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

আগস্ট এলেই বিএনপির খুনি চেহারা স্পষ্ট হয় : ওবায়দুল কাদের

প্রকাশিতঃ ৫ অগাস্ট ২০২২ | ৩:১৪ অপরাহ্ন


ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আগস্ট মাস এলেই বিএনপির খুনি চেহারা স্পষ্ট হয়ে ওঠে। ষড়যন্ত্রের জন্য, দেশের মধ্যে বিশৃঙ্খলা করার জন্য আগস্ট মাসকেই বেছে নেয় বিএনপি।

শুক্রবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘ আমি মনে করি, শহীদ শেখ কামালের কাছে বাংলাদেশের তরুণ সমাজের অনেক কিছু শেখার আছে। তারুণ্য এগিয়ে যাওয়ার প্রতীক হলো শেখ কামাল।’

ওবায়দুল কাদের বলেন, ‘আগস্ট মাস এলেই বিএনপির ঘাতক চরিত্র বেপরোয়া হয়ে ওঠে। ভোলায় পুলিশের ওপর হামলা তারই লক্ষণ। এই বিশৃঙ্খলা প্রমাণ করে বিএনপি কতটা বেপরোয়া। আগস্ট মাসে এলেই তাদের ষড়যন্ত্র শুরু হয়।’

এদিন সকালে প্রথমে ধানমন্ডির আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা এবং পরে বনানী কবরস্থানে সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বনানী কবরস্থানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলাম হানিফ, বাহাউদ্দিন নাছিম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, আবু সাঈদ আল মাহামুদ স্বপন, ব্যারিস্টার দিলীপ বড়ুয়াসহ এবং আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ কামাল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে মাত্র ২৬ বছর বয়সে তাকেও হত্যা করে ঘাতকরা।