বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

অস্ত্রের বিনিময়ে ইয়াবা নিতে এসে ধরা

প্রকাশিতঃ ১৯ অগাস্ট ২০২২ | ২:২৭ অপরাহ্ন


কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের খুরুলিয়ায় অভিযান চালিয়ে অস্ত্রের বিনিময়ে ইয়াবা নিতে আসা এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। বৃহস্পতিবার সন্ধ্যায় খুরুলিয়া সওদাগরপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সফিজ উদ্দিন (৩৬) ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জের ভূমরাদহ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ভূমরাদহ গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে। তার কাছ থেকে ১টি থ্রিকোয়ার্টারগান ও ১টি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ এর মিডিয়া কর্মকর্তা এএসপি বিল্লাল উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারে, ঝিলংজার খুরুলিয়া সওদাগরপাড়া এলাকায় একজন দুষ্কৃতিকারী অবস্থান করছে। তাৎক্ষণিক আমাদের আভিযানিক দল বৃহস্পতিবার সন্ধ্যার আগে উক্ত স্থানে পৌঁছালে এক ব্যক্তিকে হাতে প্লাস্টিকের বস্তাসহ অবস্থান করতে দেখে। ঐ ব্যক্তি র‌্যাব সদস্যদের উপস্থিতি বুঝতে পেরে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে আভিযানিক দল তাকে ধাওয়া করে আটক করে। তার নাম সফিজ উদ্দিন। তার হেফাজতে থাকা প্লাস্টিকের বস্তা তল্লাশি করে ১টি থ্রি-কোয়ার্টারগান ও ১টি ওয়ান শুটারগান উদ্ধারের পাশাপাশি তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সফিজ জানায়, তিনি ঠাকুরগাঁওয়ের স্থানীয় বাসিন্দা, পেশাদার অস্ত্র ও ইয়াবা কারবারি। প্রায়শই তিনি কক্সবাজারে এসে অস্ত্র দিয়ে ইয়াবার চালান নিয়ে যান। কক্সবাজারে সন্ত্রাসী গ্রুপের কাছে জব্দকৃত অস্ত্রের বিনিময়ে ইয়াবা নিয়ে ঠাকুরগাঁওয়ে যাওয়ার পরিকল্পনায় ছিলেন তিনি। তার আগেই র‌্যাব তাকে গ্রেপ্তার করে। অস্ত্র আইনে মামলা করে তাকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।