বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

শেভরনে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে স্বাস্থ্য পরীক্ষা

প্রকাশিতঃ ২২ সেপ্টেম্বর ২০২২ | ৯:২৪ অপরাহ্ন


চট্টগ্রাম : নগরের প্রবর্তক মোড়ে শেভরন ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে রোগীর স্বাস্থ্য পরীক্ষার প্রমাণ পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের দল। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার অভিযানে গিয়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা করেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এ ছাড়া শ্রেষ্ঠা মেডিসিন কর্নার নামে একটি ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির প্রমাণ পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, শেভরন ডায়াগনস্টিক সেন্টারে অভিযানে গিয়ে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট (স্বাস্থ্য পরীক্ষায় ব্যবহার করা রাসায়নিক মিশ্রণ) ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে। অথচ শেভরন কর্তৃপক্ষ বিষয়টি প্রথমে অস্বীকার করে। পরে প্রতিষ্ঠানটির ফ্রিজেও মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়।

তিনি আরও জানান, এ কারণে প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানার পাশাপাশি সংশ্নিষ্টদের সতর্ক করা হয়েছে। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় নিজাম রোড এলাকার শ্রেষ্ঠা মেডিসিন কর্নারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও নগর পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।