বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

রাঙ্গুনিয়ায় বিনামূল্যে চিকিৎসাসেবা-ওষুধ পেলেন ৩ শতাধিক মানুষ

প্রকাশিতঃ ৫ অক্টোবর ২০২২ | ১০:২৩ অপরাহ্ন


রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় শুভ বিজয়া উপলক্ষে জাতি ধর্ম নির্বিশেষে ৩ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) উপজেলার পারুয়া ইউনিয়নের সাহাব্দী নগর এলাকায় ডা. দেবেন্দ্র লাল সেনের মহাজন বাড়ী এলাকায় সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ চিকিৎসা সেবা দেয়া হয়।

ডা. দেবেন্দ্র লাল সেন স্মৃতি সংসদ ও পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এ চিকিৎসাসেবার আয়োজন করা হয়েছে। এর সার্বিক সহযোগিতায় ছিলেন ডা. দেবেন্দ্র লাল সেনের নাতনি ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসক তমা সেন।

জানা যায়, চট্টগ্রাম ও ঢাকা থেকে আগত বিভিন্ন রোগের ১২ জন ডাক্তার দ্বারা এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবার মধ্যে ছিল- মেডিসিন, হৃদরোগ, অর্থোপেডিক্স, বাত-ব্যাথা, হাড়জোড়া, গাইনী, স্ত্রী ও প্রসূতিবিদ্যা, শিশুরোগ, যক্ষা, হাঁপানি, বক্ষব্যাধী, ডায়াবেটিস ও দন্ত চিকিৎসা।

এ বিষয়ে ডা. তমা সেন একুশে পত্রিকাকে বলেন, আমার দাদাও একজন ডাক্তার ছিলেন। আমিও একজন ডাক্তার।এলাকার মানুষকে সেবা দেয়ার আগ্রহ কাজ করে প্রতিনিয়ত। সে হিসেবে দাদার স্মৃতিতে এলাকাবাসীকে সেবা দেয়ার জন্য এ ক্ষুদ্র আয়োজন। চট্টগ্রাম ও ঢাকা থেকে ১২ জন ডাক্তার দ্বারা আজকের এ চিকিৎসা সেবা দেয়া হয় এবং যারা ওষুধ কিনতে অক্ষম তাদের সংশ্লিষ্ট রোগের ওষুধও প্রদান করা হয়েছে। স্থানীয়দের সহযোগিতায় এমন আয়োজন করতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে।