বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

‘শেখ হাসিনার অসাম্প্রদায়িক নীতি অন্যান্য দেশের জন্য শিক্ষণীয়’

প্রকাশিতঃ ৫ অক্টোবর ২০২২ | ১০:২৯ অপরাহ্ন


চট্টগ্রাম : শেখ হাসিনার অসাম্প্রদায়িক নীতি বিশ্বের অন্যান্য দেশের জন্য শিক্ষণীয় বলে মন্তব্য করেছেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

বুধবার (৫ অক্টোবর) বিকেলে শারদীয় দুর্গোৎসবের বিজয়া দশমী উপলক্ষে এনায়েত বাজার গোয়ালপাড়া হাজারী পুকুরে প্রতিমা বির্সজনকালে তিনি এসব কথা বলেন।

সনাতন ধর্মাবলম্বী সকলকে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে বাবর বলেন, ‘শেখ হাসিনার ক্ষমতাকালে দেশে ভিন্ন ধর্মাবলম্বীরা পারস্পরিক সহাবস্থান ও সম্প্রীতির পথে হেঁটেছে তা নজিরবিহীন। তাঁর অসাম্প্রদায়িক নীতি বিশ্বের অন্যান্য দেশের জন্য শিক্ষণীয়। বর্তমানে দেশে সম্প্রীতির যে পরিবেশ বিরাজ করছে তা নিয়ে একটি স্বার্থান্বেষী মহল বরাবরের মতোই অখুশি।’

বাবর আরও বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক আদর্শের ব্যক্তি। তাঁর এই আদর্শ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও আওয়ামীলীগ নেতৃত্বধীন সরকার মনেপ্রাণে ধারণ করে বলে অসাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ বিনির্মিত হয়েছে। তিনি বিশ্বকে বুঝিয়ে দিয়েছেন ধর্ম-বর্ণ নির্বিশেষে আমাদের আসল পরিচয় আমরা বাঙ্গালী। যা আমাদের জন্য গর্ব করার মত বিষয়।’

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, সংরক্ষিত কাউন্সিলর নিলু নাগ, মো. ঈসমাইল মনু, মানিক ঘোষ, অশোক ঘোষ, বিপু ঘোষ বিলু, সহোদেব ঘোষ, গীতা র্রুদ্র, মিনা চৌধুরী, শিবু প্রসাদ চৌধুরী, সুজিত ঘোষ, মো. একরামুল্লা, দিপু নাথ, গোপাল ঘোষ, রতন ঘোষ, মোরশেদ আলম, একে মাসুদ, মো. ফরিদ, রাজু ঘোষ, বিকাশ ঘোষ, রকি ঘোষসহ এনায়েত বাজারের ১৪টি পূজা মণ্ডপের পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।