বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

সমাবেশ নয়াপল্টনেই হবে : আমীর খসরু

প্রকাশিতঃ ২৪ নভেম্বর ২০২২ | ৮:৩৫ অপরাহ্ন


চট্টগ্রাম : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের জনগণকে জিম্মি করে ফেলেছে। কিন্তু রাজপথে জনগণের স্রোত রোধ করতে পারেনি। আগামী ১০ ডিসেম্বরের ঢাকার সমাবেশ নয়াপল্টনেই হবে। এখানে বাধা দেওয়ার সুযোগ নেই।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে নগরের হালিশহরের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, শ্রমিকদের দু’বেলা খাওয়ার সুযোগ নেই। আজকের শ্রমিকদের কর্মসংস্থান নেই, বাসস্থান নেই। শ্রমিকদের বিষয়ে সরকারের বিন্দুমাত্র ইন্টারেস্ট নেই। অথচ শ্রমিকদের কারণে বাংলাদেশ টিকে আছে। দেশের মাত্র ১ শতাংশ লোক লুটপাট করছে। যারা আওয়ামী লীগের লোক।

সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী ও শ্রমিক নেতা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

সঞ্চালনায় ছিলেন বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এএম নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও রেলওয়ে শ্রমিকদলের সাধারণ সম্পাদক এমআর মঞ্জুর। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ শ্রম সম্পাদক হুমায়ুন কবির খান, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, কেন্দ্রীয় শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক শ ম জামাল উদ্দিন ও বিভাগীয় শ্রমিক দলের সিনিয়র সহ সভাপতি ইদ্রিস মিয়া প্রমুখ।