মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

‘মহিম হত্যাকাণ্ডে সম্পৃক্তদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে’

প্রকাশিতঃ ২৯ নভেম্বর ২০২২ | ৯:১৭ অপরাহ্ন


চট্টগ্রাম : শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘২০০১ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের সময়কালে তারেক রহমানের প্রত্যক্ষ মদদে সারা দেশে ছাত্রলীগ-যুবলীগের অসংখ্য নেতাকর্মীকে হত্যা করে ত্রাসের রাজত্ব কায়েম করা হয়। সেই সময়ই নৃশংসভাবে হত্যা করা হয়েছিল ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক সভাপতি মহিম উদ্দিন মহিমকে। এই হত্যাকাণ্ডে সম্পৃক্তদের অচিরেই বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে, তাদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না।’

মঙ্গলবার (২৯ নভেম্বর) মহিম উদ্দিন মহিমের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী নওফেল আরও বলেন, ‘জনবিচ্ছিন্ন দল বিএনপি সরকারবিরোধী কার্যকলাপ করে যাচ্ছে। বিদেশী দূতাবাসে ধর্ণা দিয়ে সরকারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারে করছে। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা-গোষ্ঠীও ষড়যন্ত্র করছে। এসকল চক্রান্ত ও ষড়যন্ত্রের বিরুদ্ধে দলের নেতাকর্মীদের সজাগ ও সচেতন থাকতে হবে। রাজপথে থেকে তাদের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।’

এসময় আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে ছাত্রলীগ, যুবলীগসহ চট্টগ্রামের সর্বস্তরের মানুষের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হোসেন আবু’র সঞ্চালনায় নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সভাপতি জননেতা লিয়াকত সিকদার। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চসিক প্যানেল মেয়র ও মহিম উদ্দিন মহিমের বড় ভাই গিয়াস উদ্দিন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের সাবেক অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, আওয়ামী লীগের বিজ্ঞান বিষয়ক উপ-কমিটির সদস্য ও এমইএস কলেজ ছাত্র সংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু, চসিকের ৪নং ওয়ার্ড কাউন্সিলর এসরারুল হক, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী, নগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াছির আরাফাত কচি প্রমুখ।

এর আগে মহিম উদ্দিন মহিমের ১৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শহীদ মহিম স্মৃতি সংসদের উদ্যোগে গতরাত ১২ টায় মহিম উদ্দিন মহিমের কবরে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।