নুসেইরাত শরণার্থী শিবিরে ফের হামলা, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নারী ও শিশুসহ ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

গাজার মধ্যাঞ্চলে নুসেইরাত শরণার্থী শিবিরটি অবস্থিত। মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলছে, গত মাসে ইসরায়েল নুসেরাইত শরণার্থী শিবির ও গাজার একটি গির্জাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে যেখানে ৪৬ জন নিহত হয়েছে। এই হামলা যুদ্ধাপরাধের সমান।

এদিকে জাবালিয়া শরণার্থী শিবিরের একটি আবাসিক ভবনে ইসরায়েলি বাহিনীর হামলার পর ধ্বংসস্তূপের নীচ থেকে তিনটি মরদেহ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের নিচে আরও কয়েকজন আটকা পড়ে থাকতে পারেন বলেও আশঙ্কা করা হচ্ছে।

অন্যদিকে গাজার জেনিনের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত আরাবা শহরে অভিযান চালিয়ছেন ইসরায়েলি সেনারা। যেখানে এক যুবকদের সাথে ইসরায়েলি সেনাদের সংঘর্ষের এক পর্যায়ে ওই যুবককে লক্ষ্য করে গুলি ছোড়ে ইসরায়েলি সেনারা। এ ঘটনায় আহত হয় ওই যুবক। জেনিনের পাশে গাজার কাবাতিয়া নামক একটি অঞ্চলে আরেকটি ইসরায়েলি অভিযানের খবর পাওয়া গেছে।

গাজা-ইসরায়েল সংঘাতের ৪৬ দিন আজ। এখন পর্যন্ত ইসরায়েলি আগ্রাসনে ফিলিস্তিনি মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। অপরদিকে হামাসের হামলায় ইসরায়েলের ১ হাজার ২শ মানুষ নিহত হয়েছেন।