৩০১ রানের লিড নিয়ে মধ‍্যাহ্ন বিরতিতে বাংলাদেশ


খেলাধুলা ডেস্ক : দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নাজমুল হাসান শান্তর সেঞ্চুরিতে দলীয় ২১২ রানে চালকের আসনে থেকে তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। যেখানে আগের দিন বিকালটা যেমন চমৎকার কাটাল টাইগাররা, আজ সকালে হয়েছে তার পুরোপুরি বিপরীত। দিনের শুরুতেই ধাক্কা খেল স্বাগতিকরা। সেঞ্চুরিয়ান শান্ত আজ কেবল এক রান করতেই নিয়েছেন বিদায়। ফিফটি হাঁকিয়েও মুশফিক টানতে পারেননি দলকে। ফের ব্যর্থ নুরুল হাসান সোহান। চতুর্থ দিনের প্রথম সেশনে ৪ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের লিড এখন ৩০১ রানের।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে সিলেটে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে টাইগাররা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৪ ওভার শেষে শান্ত বাহিনীর লিড ৩০১ রানের। দলীয় সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান। ক্রিজে ব্যাট করছে মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান।

৩ উইকেটে ২১২ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম উইকেটে আসেন। তবে চতুর্থ দিনের শুরুতেই উইকেট বিলিয়ে দেন শান্ত। তাকে সাজঘরের পথ দেখিয়েছেন কিউই দলপতি টিম সাউদি। শান্তর বিদায়ে ক্রিজে আসেন শাহাদাত হোসেন দিপু। তার সঙ্গে নিয়ে ৩৩ রানের জুটি গড়েন অভিজ্ঞ মুশফিকুর রহিম।

সেই সঙ্গে টেস্ট ক্যারিয়ারের ২৭তম অর্ধশতক তুলে নিয়েছেন মুশি। তবে দ্রুতগতিতে রান তুলতে গিয়ে ইশ সোধির ঘূর্ণিতে লেগ বিফরের ফাঁদে পড়েন দিপু। এরপর উইকেটে আসেন মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত ফিফটির পর আর ১৭ রান যোগ করে ফিরে যান মুশফিক।