বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

স্বেচ্ছাসেবক দলে পদ পেতে বাসে আগুন, দাবি পুলিশের

প্রকাশিতঃ ৮ ডিসেম্বর ২০২৩ | ৭:১২ অপরাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর স্বেচ্ছোসেবক দলের এক কর্মী ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদে বলেছেন, দলের ওয়ার্ড কমিটিতে পদ পেতে তিনি বাসে আগুন দিয়েছেন।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে নগরের মনসুরাবাদে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা জানান উপ-কমিশনার (বন্দর ও পশ্চিম) আলী হোসেন।

এর আগে গত বৃহস্পতিবার রাতে চকবাজার থানার মেহেদীবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার মো. সেলিম জসিমের (৩২) বাড়ি ডবলমুরিং থানার পশ্চিম ঝর্ণাপাড়া এলাকায়। তিনি নগর স্বেচ্ছাসেবক দলের সক্রিয় কর্মী বলে পুলিশ জানিয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার আলী হোসেন বলেন, ‘গত ৩ ডিসেম্বর ডবলমুরিং থানার বারকোয়ার্টার এলাকায় সড়কের উপর দাঁড়িয়ে থাকা একটি ড্রাম ট্রাকে আগুন দেয় দুবৃর্ত্তরা। এ ঘটনায় ডবলমুরিং থানায় মামলা হওয়ার আশপাশের বেশ কিছু সিসিটিভি ফুটেজ সংগ্রহ করি। এতে দেখা যায়, ঘটনার দিন একটি মোটরসাইকেলে করে শরীরে চাদর ও মুখে মাস্ক পরা দুই যুবক এসে ওই গাড়িতে পেট্রোল ছিটিয়ে আগুন দেয়। সেলিমকে শনাক্ত করে তাকে গ্রেপ্তার করি।’

আলী হোসেন আরও বলেন, ‘গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বলেছে-স্বেচ্ছাসেবক দলের থানা কমিটিতে পদ পেতে এ ঘটনা ঘটিয়েছে। একই ঘটনায় জড়িত মোটরসাইকেল চালকের নাম জাহাঙ্গীর বলে সে জানিয়েছে। তার বাড়ি টেকনাফে। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে। সেলিমের নামে নগরের ডবলমুরিং ও হালিশহর থানায় ২০১৮ সালের দুটি নাশকতার মামলা আছে।’