রাঙ্গুনিয়ায় বন্য হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তরা পেলেন সহায়তা


চট্টগ্রাম : চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের রাঙ্গুনিয়া উপজেলার খুরুশিয়া রেঞ্জের উদ্যোগে বন্য হাতির আক্রমণে নিহত ও গুরুতর আহতদের মধ্যে চেক বিতরণ করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকালে সুখবিলাস বন বিশ্রামাগারে চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খুরুশিয়া রেঞ্জ কর্মকর্তা মো. আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য এরশাদ মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মতিউর রহমান, খুরুশিয়া বিট কর্মকর্তা এসএম মাসুদ পারভেজ, দুধপুকুরিয়ার বিট কর্মকর্তা কাজি নয়ন ইসলাম, পদুয়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারেক সোহেল, সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন শওকত, যুগ্ম সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন, সদস্য দিদার হোসেন পাইলটসহ বন বিভাগের সুফল প্রকল্পের কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে হাতির আক্রমণে কন্যাসন্তান হারানো পদুয়া জয়নগর এলাকার সাফিয়া বেগমকে তিন লাখ টাকার চেক দেওয়া হয়। এ ছাড়া হাতির আক্রমণে গুরুতর আহত হওয়ার জন্য তাকে এবং তার স্বামীকে আরও এক লাখ টাকার চেক দেওয়া হয়।

২০২২ সালের ১১ নভেম্বর বন্য হাতির আক্রমণে সাফিয়া বেগমের শিশুকন্যা জেসমিন আক্তার মারা যায়। এ ঘটনায় আহত হয় সাফিয়া বেগম ও তার স্বামী রাজারহাট বাজারের পরিচ্ছন্নতাকর্মী আবুল কাসেম। তাদের আবেদনের পরিপ্রক্ষিতে এবং পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সুপারিশক্রমে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের খুরুশিয়া রেঞ্জের পক্ষ থেকে এ ক্ষতিপূরণের চেক হস্তান্তর করা হয়।