বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মিয়ানমারের আরও ১১ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে

প্রকাশিতঃ ১৯ এপ্রিল ২০২৪ | ৯:৫৭ অপরাহ্ন


বান্দরবান : নাইক্ষ্যংছড়ির হাতিমারা ঝিরি এবং টেকনাফের জীম্বংখালী সীমান্ত দিয়ে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ১১ সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। ১৯ এপ্রিল (শুক্রবার) বিকেলে তারা বাংলাদেশে আশ্রয় নেন।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, শুক্রবার বিকেলে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির হাতিমারা ঝিরি সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর আটজন এবং টেকনাফের জীম্বংখালী সীমান্ত দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর তিন সদস্য অনুপ্রবেশ করেন। পরে বিজিবি সদস্যরা তাদের নিরস্ত্র করে হেফাজতে নেন।

তিনি জানান, অনুপ্রবেশ করা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ১১ সদস্যকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরের বর্ডার গার্ড প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সর্বমোট ২৮৫ সদস্য সেখানে রয়েছেন এবং বিজিবির পক্ষ থেকে তাদের খাবার ও চিকিৎসা সহায়তা দেওয়া অব্যাহত রয়েছে।

এর আগে সর্বশেষ বৃহস্পতিবার টেকনাফের নাফ নদী পার হয়ে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের ১৩ সদস্য বাংলাদেশ কোস্টগার্ডের স্টেশনে আত্মসমর্পণ করেন।