বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

এসএসসি: চট্টগ্রামের ২০৬০ পরীক্ষার্থীর ফল বদলে গেল

প্রকাশিতঃ ১১ জুন ২০২৪ | ৬:২০ অপরাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৪ সালের এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে ২৮ হাজার ৩৫১ পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৬০ জনের ফল পরিবর্তন হয়েছে। নতুন করে ফেল থেকে পাস করেছে ১০২ জন। ফেল থেকে জিপিএ-৫ একজন।

মঙ্গলবার (১১ জুন) শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

এবার আবেদন জমা পড়েছিলো ২৮ হাজার ৩৫১ জন পরীক্ষার্থীর এবং ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জনের। যা গতবারের তুলনায় দ্বিগুণ জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এএমএম মুজিবুর রহমান।

এবার উত্তরপত্র পুনঃনিরীক্ষণে মোট নম্বর বেড়েছে কিন্তু গ্রেড পয়েন্ট বাড়েনি ১ হাজার ১৮৯ জন পরীক্ষার্থীর। পয়েন্ট বেড়েছে ৮৭১ জন পরীক্ষার্থীর। গ্রেড পরিবর্তন হয়েছে কিন্তু সিজিপিএ পরিবর্তন হয়নি এ ১৬৫ জনের। জিপিএ ও সিজিপিএ দুটোই বেড়েছে ৭০৬ জন পরীক্ষার্থীর।

এবার ফেল থেকে জিপিএ-৫ পেয়েছেন চট্টগ্রাম নগরের হালিশহর এলাকায় অবস্থিত হাউজিং অ্যান্ড সেটেলমেন্ট পাবলিক স্কুলের রাইসুল ইসলাম। পুনর্নিরীক্ষণের ফলাফল প্রকাশ হওয়ার পর দেখা গেল, রাইসুল গণিতে ফেলের পরিবর্তে ৭৭ বা এ গ্রেড পেয়েছে। সব মিলিয়ে তার ফল হয়েছে জিপিএ-৫।

রাইসুলের বাবা বি এম লাবলুর রহমান বলেন, প্রথম দিন ফলাফল পেয়ে খুব দুশ্চিন্তা শুরু হলো। ছেলে অকৃতকার্য হওয়ার কথা নয়। প্রস্তুতি ভালো ছিল। সব গুছিয়ে পড়েছে। এ কারণে পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করা হয়। পরে আজ ফলাফল পেয়ে দুশ্চিন্তাটা কেটে গেল। সবাই খুশি।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এএমএম মুজিবুর রহমান বলেন, এবার আবেদন জমা পড়েছিলো ২৮ হাজার ৩৫১ জন পরীক্ষার্থীর এবং ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৬০ জন পরীক্ষার্থীর। ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে একজন।