বৃহস্পতিবার, ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে সিডিএ-সেনাবাহিনী চুক্তি সই

প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ৯, ২০১৮, ৩:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পে সেনাবাহিনীর সঙ্গে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চুক্তি স্বাক্ষর হয়েছে।

আজ সোমবার (৯ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম নগরের রেডিসন ব্লু’র মেজবান হলে দুই সংস্থার মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের উপস্থিতিতে সিডিএ’র পক্ষে তত্বাবধায়ক প্রকৌসলী হাসান বিন সামশ্ ও সেনাবাহিনীর পক্ষে ডিজিএফআইয়ের চট্টগ্রাম অঞ্চলের প্রধান আদিল চৌধুরি এই চুক্তি স্বাক্ষর করেন। প্রায় সাড়ে পাঁচ হাজার কোটি টাকায় বাস্তবায়িত হতে যাচ্ছে এ মেগাপ্রকল্প।

চুক্তি সইয়ের অনুষ্ঠানে চট্টগ্রামকে ঘিরে সরকারের যেসব উন্নয়নকাজ চলছে, তার প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। চট্টগ্রামকে নিয়ে উন্নয়ন পরিকল্পনাগুলো যেভাবে সাজানো হয়েছে, যেসব উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে এবং যেগুলো চলমান আছে, অনুষ্ঠানে সেগুলো সম্পর্কেও বিস্তারিত তুলে ধরা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, চট্টগ্রাম জেলা পরিষদের এমএ সালাম, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, চসিক-সিডিএর কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

একুশে/ এএ