রবিবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

কল সেন্টার ‘৩৩৩’ এর উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১২, ২০১৮, ৮:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ জয় বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে চট্টগ্রামসহ দেশের ৮ জেলার সাথে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে কল সেন্টার ‘৩৩৩’ এর শুভ উদ্বোধন করেন।

দেশব্যাপী ২৪ ঘণ্টা সরকারি তথ্য ও সেবা প্রদানে এ কল সেন্টারের উদ্বোধন করা হল। অন্যান্য জেলার ন্যায় চট্টগ্রাম জেলা প্রশাসনও ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত থেকে অনুষ্ঠান উপভোগ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, সিএমপির অতিরিক্ত কমিশনার মাসুদ উল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা, সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকীসহ জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, সরকারের বিভিন্নস্তরের কর্মরত কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

কল সেন্টার ‘৩৩৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক ও নিরলস প্রচেষ্টায় ডিজিটাল বাংলাদেশের যাত্রা এগিয়ে যাচ্ছে। সরকারি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে প্রজাতন্ত্রের কর্মচারীরা কাজ করে যাচ্ছে। ফলে দেশের জনগণ ঘরে বসেই সকল ধরনের তথ্য ও সেবা পেয়ে যাচ্ছে। দেশের প্রায় সাড়ে ১২ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করছে। মোবাইল ফোনের মাধ্যমে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে সকল ধরনের সেবা ভোগ করছে। মোবাইল ফোন থেকে কল সেন্টার ‘৩৩৩’ এ ফোন করে যাবতীয় নাগরিক সেবা, সামাজিক সমস্যা, ভেজাল দ্রব্য ক্রয়-বিক্রয়, ইভটিজিং, বাল্যবিবাহ, পরিবেশ দূষণ, সরকারি গাছ কর্তন, দুর্যোগ, অভিযোগ ও মাদকদ্রব্যের ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে জানানোর পর জনগণ এর সুফল পাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকলে ভবিষ্যতে আমরা অনেক দূর এগিয়ে যাব এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে। এ জন্য সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

প্রেসবিজ্ঞপ্তি/এটি/একুশে