বৃহস্পতিবার, ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

চট্টগ্রামে পাহাড়ে বসবাসরত ৫০ পরিবারকে উচ্ছেদ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১২, ২০১৮, ১০:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরে পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত অন্তত ৫০টি পরিবারকে উচ্ছেদ করেছে প্রশাসন।

বৃহস্পতিবার সকালে নগরীর বায়োজিদ বোস্তামী থানার মিয়ার পাহাড়ে এ অভিযান পরিচালনা করেন সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর।

তিনি বলেন, আসন্ন বর্ষা মৌসুমকে সামনে রেখে বায়েজিদের মিয়ার পাহাড়ে অভিযান পরিচালনা করা হয়েছে। সরে যাওয়ার নির্দেশনার পরেও ঝুঁকিপূর্ণ পাহাড় ও পাহাড়ের খাদে তারা বসবাস করছিলো।

‘অভিযানে ৫০টি পরিবারের বসতঘরের স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে। দেড় শতাধিক ঘরের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ ছাড়া একটি পানির পাম্প নষ্ট করে দেওয়া হয়েছে। উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।’

অভিযানে নগরীর কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শেখ জোবায়ের আহম্মেদ, পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউল হক মীর, বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা মুস্তাফা এবং চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. সাব্বির রহমান সানি এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রতিনিধি, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রতিনিধি, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রতিনিধি, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রতিনিধি, নগর পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা সহযোগিতা করেন।