শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম মহানগর আওয়ামী ক্রীড়া ফোরাম গঠন

প্রকাশিতঃ ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ১১:০২ অপরাহ্ন

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী ক্রীড়া ফোরাম গঠন করা হয়েছে। এতে দিদারুল আলম চৌধুরীকে সভাপতি ও এস এম শহীদুল ইসলাম সাধারণ সম্পাদক এবং হাজী মোহাম্মদ শাহাবুদ্দিনকে কোষাধ্যক্ষ হিসেবে রাখা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র অা জ ম নাছির উদ্দীন ফোরামের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন।

এ উপলক্ষে বুধবার বিকেলে চট্টগ্রাম মহানগরের আওতাধীন ওয়ার্ডগুলোর যুব ও ক্রীড়া সম্পাদক, সংগঠক এবং ক্রীড়াবিদদের নিয়ে এক সভা সিটি কর্পোরেশন কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, বিনোদনের শক্তিশালী দিক হলো ক্রীড়া। খেলাধুলার মাধ্যমে মানুষ যে আনন্দ গ্রহণ করে অন্য কোন বিনোদনে সে আনন্দ পাওয়া যায় না। দেশের যুব সমাজ আজ বিপথে পরিচালিত হয়ে নিজে ধ্বংস হচ্ছে, সমাজকে ধ্বংস করছে, সর্বোপরি দেশকে ধ্বংস করছে। এই যুব সমাজকে রক্ষায় খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

তিনি বলেন, খেলাধুলায় নতুন প্রজন্মকে অংশগ্রহণ করাতে পারলে সে যে কোন অনৈতিক কর্ম, নেশা ও সন্ত্রাসী কার্যক্রম থেকে নিজেকে মুক্ত রাখতে পারবে। আওয়ামী ক্রীড়া ফোরামের এই উদ্যোগকে কার্যকর করার জন্য সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন মেয়র।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় চসিক কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, মোরশেদুল আলম, বজল আহমেদ, হাজী মো. নুরুল হুদা, মো. ইলিয়াছ মিয়া জিমু, মো. আবদুল জলিল, কামরুল হাসান, আ ন ম ফরিদ উদ্দিন ফরহাদ, মো. শাহপরান নিশান, মো. জাবেদ, এম হাসান মুরাদ, সৈয়দ মোরশেদ জামান খসরু, মো. আইয়ুব, মো. আব্দুল গফুর পন্টি ও মাসুদুর রহমান মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সভায় জানানো হয়, মহানগরস্থ ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া পৃষ্ঠপোষকদের সমন্বয়ে একটি পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। এই কমিটিতে মহানগরের প্রতিটি ওয়ার্ডের ক্রীড়া সম্পাদক পদাধিকার বলে সদস্য থাকবেন।