শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সন্দ্বীপে হত্যা মামলায় ফুটবলারকে ফাঁসানোর অভিযোগ, মুক্তি দাবি

প্রকাশিতঃ ২৪ অক্টোবর ২০১৮ | ১১:৫৭ অপরাহ্ন

চট্টগ্রাম: চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় হত্যা মামলায় প্রকৃত আসামীকে বাদ দিয়ে কৃতি ফুটবলার মো. রুবেলকে (২৪) ফাঁসানোর অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে মাঠে নেমেছেন এলাকাবাসী। বুধবার স্থানীয় ২৪টি সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ একত্রিত হয়ে রুবেলের মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন।

এ মানববন্ধনে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, পৌরসভা আওয়ামী লীগ, কালাপানিয়া ইউনিয়ন পরিষদ, মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ, উত্তর সন্দ্বীপ ডিগ্রি কলেজসহ বিভিন্ন রাজনৈতিক দল ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা সংহতি প্রকাশ করে।

দ্বীপের নতুন বাজার আকবর হাট এলাকায় হাজার হাজার মানুষের স্বতঃস্ফূর্ত এ মানববন্ধনে একাত্মতা পোষণ করে বাজারে থাকা অর্ধশত দোকানপাটও বন্ধ রাখে ব্যবসায়ীরা। সর্বস্তরের মানুষ নিয়ে অনুষ্ঠিত এ প্রতিবাদী মানববন্ধনে অবিলম্বে নিরাপরাধ রুবেলকে মুক্তি দেওয়া না হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারিও দেওয়া হয়।

প্রসঙ্গত, ২০১২ সালে চট্টগ্রামের হালিশহরে মাসুদ হত্যা মামলায় আসামি করা হয় সিটি রুবেলকে। কিন্তু সিটি রুবেলকে বিদেশ পাঠিয়ে দিয়ে ফুটবলার মো. রুবেলকে আসামি বানিয়ে পুলিশ গ্রেফতার করেছে বলে অভিযোগ।

নিরপরাধ হয়েও এখন জেল খাটছেন রুবেল। তিনি সন্দ্বীপ উপজেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দলের কোচ; স্থানীয় তরুণদের সংগঠন ‘ইউনিটি ফ্রেন্ডস ক্লাব’-এর সভাপতিও রুবেল।

এই ঘটনার প্রতিবাদে বুধবারের মানববন্ধনে অংশ নেয় সন্দ্বীপের বিভিন্ন ইউনিয়ন থেকে আসা ১৭টি সামাজিক ও ক্রীড়া সংগঠন। আর একাত্মতা পোষণ করে মানববন্ধনে বক্তব্য দেয় সাতটি রাজনৈতিক দল ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

আলাদা আলাদা ব্যানার নিয়ে মানববন্ধনে উপস্থিত ছিল- ইউনিটি ফ্রেন্ডস ক্লাব সন্তোষপুর, আবাহনী ক্রীড়াচক্র শিবের হাট, ইচ্ছাশক্তি স্পোর্টিং ক্লাব, খেলাঘর শিবের হাট, গুপ্তচড়া বাজার স্পোর্টিং ক্লাব, এলেভেন ইস্টার চৌধুরী বাজার, রহমতপুর একাডেমি, কনফিডেন্স ক্লাব কালাপানিয়া, কালাপানিয়া স্পোর্টিং ক্লাব, কর্মজীবী ক্লাব আমানুল্লাহ, হৃদয়ে একাত্তর স্পোর্টিং ক্লাব সন্তোষপুর, তরুণ সংঘ ক্লাব গাছুয়া, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্পোর্টিং ক্লাব বাউরিয়া, আকবর হাটের দ্বীপবন্ধু স্পোটিং ক্লাব, মুন্সিরহাটের দ্বীপবন্ধু ক্লাব, আকবরহাট ব্যবসায়ী সমিতি, গাছুয়া-সন্তোষপুর-পোলঘাট দ্বীপ স্টার ক্লাব।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ফ্রেন্ডস ইউনিটি ক্লাবের প্রধান উপদেষ্টা মহিউদ্দিন জাফর।

বক্তব্য রাখেন কালাপানিয়া ইউপি চেয়ারম্যান আলিমুর রাজী টিটু, সন্দ্বীপ আবহানী ক্রীড়া চক্রের সভাপতি সাহেদ সারোয়ার শামীম, ক্রীড়া সংগঠক হেলাল উদ্দিন খোকা মিয়া, সন্দীপ পৌরসভার সাবেক কমিশনার সফিকুল আলম, উত্তর সন্দ্বীপ ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক শেখ ফরহাদ, মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক সিরাজুল মাওলা, সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির বাবলু, সন্তোষপুর ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল আফসার, সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন প্রমুখ।

চট্টগ্রামের বাইরে থাকায় টেলিফোনে বক্তব্য প্রদানের মাধ্যমে এ কর্মসূচিতে একাত্মতা পোষণ করেন সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধান সারোয়ার সুমন।

মানববন্ধনে বক্তারা বলেন, সন্দ্বীপ উপজেলার কৃতি ফুটবলার মো. রুবেল ষড়যন্ত্রের শিকার। একটি মহল পুলিশের সঙ্গে যোগসাজশ করে তাকে হত্যা মামলায় ফাঁসিয়ে দিয়েছে। নিরপরাধ হয়েও এখন জেল খাটছে রুবেল। শিগগির রুবেলকে মুক্তি দেওয়া না হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করার হুমকি দেন বক্তারা।