১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, বুধবার

চট্টগ্রামে বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ৫, ২০১৮, ৭:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত একটি মামলায় বিএনপির ১২ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার শুনানি শেষে চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমিন এই আদেশ দিয়েছেন।

তারা হলেন- মিরসরাই উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহিদুল ইসলাম চৌধুরী (৫০), আব্দুর রহিম (৪৮) ও মঞ্জুরুল হক (৫৩), চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল আউয়াল চৌধুরী (৬০), মিরসরাই পৌরসভা বিএনপির সাবেক সদস্য মো. মহিউদ্দিন (৪৮), মিরসরাইয়ের মায়ানী ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মঈনউদ্দিন (৪৩) ও মো. মাসুম (২৫) এবং পাঁচ বিএনপি কর্মী নুর নবী (৪১), নাজিম উদ্দিন (২৮), ওমর ফারুক বাবলু (২৮), জাফর ইকবাল (৪০) ও মনোয়ার হোসেন শাওন (২৯)।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন জানানো হয়। শুনানি শেষে আদালত একদিন রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গত ২৩ অক্টোবর গভীর রাতে কোতোয়ালী থানার রিয়াজ উদ্দিন বাজারে সাফিনা হোটেলে অভিযান চালিয়ে বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। তাদের বিরুদ্ধে সরকার উৎখাতের জন্য নাশকতার পরিকল্পনার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে পুলিশ।

ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে ২৪ অক্টোবর চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে হাজির করা হয়। এরপর আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।