২৫ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, সোমবার

মেয়র নাছিরকে পেয়ে অভিভূত শিক্ষার্থীরা

প্রকাশিতঃ বুধবার, জানুয়ারি ২, ২০১৯, ৯:২৩ অপরাহ্ণ


চট্টগ্রাম: দায়িত্ব গ্রহণের তিন বছর চার মাস পর আয়ুব বিবি সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজ পরিদর্শনে গিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন; মেয়রকে পেয়ে অভিভূত হয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১টার দিকে মেয়র আয়ুব বিবি স্কুল এন্ড কলেজ পরিদর্শনে যান। তখন পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষার্থীরা তাকে উষ্ণ অভিনন্দনে সিক্ত করেন। প্রতিষ্ঠান প্রাঙ্গনে ঢুকে মেয়র ঘুরে ঘুরে সার্বিক পরিবেশ পর্যবেক্ষণ করেন। পরবর্তীতে তিনি বই বিতরণ অনুষ্ঠানে যোগ দেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির প্রতিষ্ঠানের শ্রেণি স্বল্পতা পূরণ, উন্নত পাঠদান নিশ্চিতকরণে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহায়তায় আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ভবন করে দেয়ার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, বর্তমানে এখানে একটি পরিপূর্ণ ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে আরো দুটি ভবন এখানে করা হবে। এই প্রতিষ্ঠানে স্কুল এবং কলেজ পর্যায়ে শিক্ষা কার্যক্রম চলছে। আগামীতে কলেজ শিক্ষা প্রসারে ডিগ্রি বা অনার্স কোর্স চালু করা হবে।

মেয়র বলেন, এমপিওভুক্তির ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে আমাদের যোগাযোগ অব্যাহত আছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে এই শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়ে যাবে।

শিক্ষকদেরকে নিয়মিত ক্লাসে নৈতিক শিক্ষা প্রদানের পরামর্শ দেন মেয়র আ জ ম নাছির।

অনুষ্ঠানে চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুৃমন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ভূমিদাতা লায়ন হাকিম আলী, চসিক শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, পরিচালনা সদস্য এম এ মারুফ এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহফুজুর রহমান বক্তব্য রাখেন।