বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

মুখে কালো কাপড় বেঁধে চার প্রার্থীর অবস্থান কর্মসূচি

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ৩, ২০১৯, ৭:২১ অপরাহ্ণ


চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারচুপি হয়েছে দাবি করে এর প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে রাজপথে অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রামের বামপন্থী বিভিন্ন সংগঠনের চার প্রার্থী।

বৃহস্পতিবার বিকেলে নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ‘বাম গণতান্ত্রিক জোট’ এই কর্মসূচি পালন করেছে।

অবস্থান কর্মসূচিতে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীদের মধ্যে চট্টগ্রাম-১৪ আসনের প্রার্থী ও সিপিবি জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল নবী, চট্টগ্রাম-৯ আসনের প্রার্থী ও সিপিবি কেন্দ্রীয় কমিটির মৃণাল চৌধুরী, চট্টগ্রাম-৮ আসনের প্রার্থী ও সিপিবি বোয়ালখালী উপজেলা শাখার যুগ্ম সম্পাদক সেহাব উদ্দিন সাইফু এবং চট্টগ্রাম-১১ আসনের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রার্থী অপু দাশ গুপ্ত ছিলেন।

এছাড়া সিপিবি’র জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া ও কানাই লাল দাশ, বাসদ নেতা নুরুল হুদা নিপু ও আল কাদেরী জয়, গণসংহতি আন্দোলনের নেতা অপূর্ব নাথ, ছাত্র ইউনিয়নের নাহিদ আল মোস্তফা ও অ্যানি সেন কর্মসূচিতে ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২৮৮ আসন পেয়ে বিশাল জয় পেয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থীরাও এই নির্বাচনে কারচুপির অভিযোগ এনে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে।