রবিবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

অন্ধকার যুগের দিকে যাচ্ছে দেশ : মির্জা ফখরুল

প্রকাশিতঃ শনিবার, জানুয়ারি ৫, ২০১৯, ৬:৩৪ অপরাহ্ণ

নোয়াখালী : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনের আগে ও পরে যে সহিংসতা ঘটেছে এতে জনগণের অধিকার হরণ করা হয়েছে। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে বলেও জানান তিনি।

শনিবার (৫ জানুয়ারি) নোয়াখালীর সূবর্নচরে গনধর্ষনের ঘটনায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভিকটিমকে দেখতে গিয়ে এসব কথা বলেন, মীর্জা ফখরুল।

সে সময় তিনি আরো বলেন, দেশ আজ একদলীয় শাসন ব্যবস্থার কারণে অন্ধকার যুগের দিকে যাচ্ছে। সারাদেশে আজ অসংখ্য কর্মী আহত হয়ে পঙ্গু অবস্থায় আছে।
সুবর্ণচরে গণধর্ষনের ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, এমন কর্মকাণ্ডের কারণে নীল নকশার দিকে এগিয়ে গেল সরকার।

দুপুর ১২টায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভিকটমকে দেখতে গিয়ে তাঁর সাথে কথা বলেন মির্জা ফখরুল। পরে তাকে নগদ আর্থিক সহায়তা দেন তিনি।

সে সময় উপস্থিত ছিলেন, ঐক্যফন্টের সমন্বায়ক আ স ম আবদুর রব, বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী নজরুল ইসলাম খান, মো. বরকত উল্লা বুলু, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, জয়নাল আবেদিন ফারুক, মো.শাহজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, অ্যাড. সৈয়দ আশপাক ফাপিয়া, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, জেলা বিএনপির সেক্রেটারি এ্যাড.আব্দুর রহমান, শামীমা বরকত লাকীসহ অন্যান্য জাতীয় নেতৃবৃন্দ।

এরআগে সকালে কুমিল্লায় যাত্রা বিরতিকালে বিএনপির মহাসচিব বলেন, নির্বাচনের আগে সহিংসতা ও নির্বাচন পরবর্তী সহিংসতার মধ্য দিয়ে গোটা বাংলাদেশে আজ সহিংস, ত্রাস, ভীতি ও নৈরাজ্যের সৃষ্টি হয়েছে। এই সহিংসতাকে প্রতিরোধ করা প্রয়োজন রয়েছে। সহিংসতা সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানো হয়েছে বলেও জানান তিনি।

একুশে/আরসি/এসসি