২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, বৃহস্পতিবার

বঙ্গভবনে পৌঁছেছেন নতুন মন্ত্রীরা

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ৭, ২০১৯, ৩:৩৫ অপরাহ্ণ

ঢাকা : শপথ নিতে গণভবনে এসে পৌঁছেছেন নতুন মন্ত্রীসভার সদস্যরা। ইতোমধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, খাদ্যমন্ত্রী সাধন মজুমদার, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন্নাহা গণভবনে এসে পৌঁছান। অন্যরাও পথে রয়েছেন বলে জানা গেছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সোমবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়াবেন। নিয়মানুযায়ী প্রথমে প্রধানমন্ত্রী এবং পর্যায়ক্রমে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা শপথ নেবেন।

শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

বঙ্গভবনের একজন কর্মকর্তা জানান, শপথ অনুষ্ঠানের জন্য দরবার হলে এক হাজারের মতো অতিথির বসার ব্যবস্থা করা হয়েছে। সামনের সারির চেয়ারগুলোতে যারা বসবেন তাদের নামের ট্যাগ ইতিমধ্যে লাগিয়ে দেওয়া হয়েছে।একসঙ্গে শপথ নেয়ার সুবিধার জন্য বসানো হয়েছে মাইক স্ট্যান্ড।

দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ মঞ্চ সাজানো হয়েছে ফুল দিয়ে। একসঙ্গে শপথ নেওয়ার সুবিধার জন্য বসানো হয়েছে মাইক স্ট্যান্ড। শপথ অনুষ্ঠান শেষে বঙ্গভবনের মাঠে থাকছে আপ্যায়নের ব্যবস্থা। নতুন সরকারের মন্ত্রিসভার সদস্যদের শপথের মধ্য দিয়ে তাদের অভিষেকের সব প্রস্তুতি নেয়া হয়েছে বঙ্গভবনে।

এ শপথের মধ্য দিয়েই টানা তৃতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছে আওয়ামী লীগ।আর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থ মেয়াদে বাংলাদেশের সরকারপ্রধানের দায়িত্ব নিয়ে গড়তে যাচ্ছেন ইতিহাস।

একুশে/এসসি