২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, বুধবার

ভবিষ্যতে জামায়াতকে নিয়ে রাজনীতি নয় : ড.কামাল

প্রকাশিতঃ শনিবার, জানুয়ারি ১২, ২০১৯, ৬:৩৫ অপরাহ্ণ

ঢাকা : জামায়াতে ইসলামকে নিয়ে ভবিষ্যতে রাজনীতি নয় বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। জামায়াতকে নিয়ে আমরা অতীতেও রাজনীতি করি নাই, ভবিষ্যতেও করবো না; বলেন তিনি।

শনিবার (১২ জানুয়ারি) বিকেলে রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভা শেষে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

কামাল হোসেন বলেন, জামায়াতের সঙ্গে অতীতে যেটা হয়েছে, সেটি অনিচ্ছাকৃত ভুল। তারা যে ধানের শীষে জামায়াতের ২২ জনকে মনোনয়ন দেবে, সেটি আমরা জানতাম না।

বিএনপিকে জামায়াত ছাড়তে বলবেন কি না-এমন প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, এটি বলা যেতে পারে।

বিএনপিকে জামায়াত ছাড়ার প্রসঙ্গে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা ইতিমধ্যেই বিএনপির মহাসচিবকে বলেছি। তারা বলেছে, জামায়াত ধানের শীষে নির্বাচন করেছে, ঐক্যফ্রন্টের সঙ্গে তো নাই। তারপরও আমরা বিষয়টির সুরাহা চাই।

লিখিত বক্তব্যে মোস্তফা মহসিন মন্টু আরো বলেন, তাড়াতাড়ি জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করতে গিয়ে অনিচ্ছাকৃত যেসব ভুল-ক্রটি হয়েছে তা সংশোধন করে ভবিষ্যতের জন্য সুদৃঢ় জাতীয় ঐক্য গড়ে তোলা হবে। দলটির কেন্দ্রীয় নেতারা অনতিবিলম্বে জেলায় জেলায় সাংগঠনিক সফর শুরু করবেন এবং ‘গণতন্ত্র পুনরুদ্ধারের নিয়মতান্ত্রিক আন্দোলনকে’ জোরদার করা হবে।

একুশে/এসসি