চট্টগ্রামে অপহৃত তরুণ উদ্ধার, গ্রেফতার ১


চট্টগ্রাম: চট্টগ্রামে অপহৃত এক তরুণকে লোহাগাড়া উপজেলা থেকে উদ্ধারের পাশাপাশি ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। একই অভিযানে খেলনা পিস্তল, দুটি ধারালো অস্ত্র ও চেননানাশক ওষুধ ইত্যাদি জব্দ করা হয়েছে।

রোববার সকাল ১০টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত টানা এ অভিযানে নেতৃত্ব দিয়েছেন চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোহাম্মদ মঈনুল ইসলাম।

গ্রেফতার মো. হোসেন (৩০) লোহাগাড়া উপজেলার সুখছড়ি এলাকার জানে আলমের ছেলে।

এ বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এস এম মোস্তাইন হোসেন জানান, গত ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টার দিকে বাসা থেকে বিজিসি ট্রাস্ট কলেজে যাওয়ার পথে সাতকানিয়ার ঠাকুরদিঘী থেকে অস্ত্রের মুখে সাদেক ছোবহান সাকিবকে (১৭) অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় সাতকানিয়া থানায় জিডি করেন ভিকটিমের বাবা। এরপর তিনি নগর গোয়েন্দা পুলিশের সহযোগিতা চান।


তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানাধীন বটতলী এম.কে.বোডিং আবাসিক হোটেলের ৩০৪ নম্বর কক্ষ থেকে ভিকটিম সাদেক ছোবহান সাকিবকে (১৭) উদ্ধার ও আসামী হোসেনকে গ্রেফতার করা হয়। এ সময় দুটি ধারালো চাকু, একটি গামছা, একটি মাপলার, একটি হাত মোজা ও চেতনানাশক ঔষধ উদ্ধার করা হয়।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মোহাম্মদ মঈনুল ইসলাম বলেন, গ্রেফতার হোসেন জানিয়েছেন, ভিকটিমের খালাতো ভাই জাহাঙ্গীর আলম জয় ও আরো ৪-৫ জন সাকিবকে অপহরণ করে নিয়ে যায়। এরপর সাকিবের বাবার কাছ থেকে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তারা।

পলাতক জাহাঙ্গীরকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।