ওবায়দুল কাদেরকে এমপি মোস্তাফিজের গালাগালের ভিডিও ফাঁস

চট্টগ্রাম : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ওপর বেজায় চটতে দেখা গেছে বাঁশখালীর সরকার দলীয় এমপি মোস্তাফিজুর রহমানকে।
এ বিষয়ে চলন্ত গাড়িতে বসে আলাপচারিতার দুই মিনিটের একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, এমপি মোস্তাফিজুর রহমান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নাম ধরে গালাগাল দিচ্ছেন, তার কলার চেপে ধরার কথা বলছেন।

ভিডিও বিশ্লেষণে দেখা গেছে, চলন্ত গাড়িতে ড্রাইভারের পাশে সামনের সিটে বসেছেন এমপি মোস্তাফিজুর রহমান। পেছনের সিটে বসা এমপির অনুসারীদের কেউ একজন পেছন দিক থেকে তার অজান্তে আলাপচারিতার এই ভিডিও ধারণ করেন। এবং তা সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। কথার ধরন দেখে মনে হচ্ছে, ভিডিওটি একাদশ সংসদ নির্বাচনের আগে ধারণকৃত।

বঙ্গবন্ধুর পরিবারকে ছোট করা হয়েছে দাবি করে ভিডিওতে এমপি মোস্তাফিজ চট্টগ্রামের ভাষায় বলছেন, আনোয়ারায় আখতারুজ্জামান চৌধুরীর বাবুর জনসভায় ওবায়দুল কাদের বলেছিলেন, বাবু মিয়া না হলে শেখ রেহানা লন্ডনে বসবাস করতে পারতো না, শেখ হাসিনা রাজনীতি করতে পারতো না। জাবেদ তুমি এগিয়ে চলো।

বিষয়টি বঙ্গবন্ধুর পরিবারের জন্য অপমানজনক দাবি করে মোস্তাফিজ আলাপচারিতায় উল্লেখ করেন, বিষয়টি সংসদে তিনি নেত্রীর কানে দিয়েছেন এবং নেত্রীকে নাকি বলেছেন আর একবার বললে আমি ওবায়দুল কাদেরের কলার ধরে ফেলব। নেত্রী এসময় তাকে মাথা ঠাণ্ডা রাখতে বলেন।

এঘটনায় নেত্রীকে উদ্দেশ্য করে এমপি মোস্তাফিজ কী বলেছেন তাও শোনান তিনি। বলেন, নেত্রী শেষ বয়সে এসে তাকে সম্মান দিয়েছেন। এমপি বানিয়েছেন। নেত্রী না হলে কখনো তিনি এমপি হতেন না। তিনি বঙ্গবন্ধুর আদর্শের কর্মী। কাজেই বঙ্গবন্ধুর পরিবারের প্রতি কোনো অপমান সহ্য করবেন না। এসময় কোনো একটি প্রকল্প নিচ থেকে পাঠালে একনেকে প্রধানমন্ত্রী অনুমোদন দেওয়ার আশ্বাস দিয়েছেন বলেও সহকর্মীদের সঙ্গে আলাপচারিতায় উল্লেখ করেন তিনি।

এর আগে এমপি মোস্তাফিজ আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ কবির লিটনের ছেলেকে গুলি করার বিষয়ে তোফায়েল আহমদ ও ওবায়দুল কাদেরের উদ্ধৃতি দেন। ওবায়দুল কাদের তাকে বলেন, আপনি কী শুরু করেছেন, আপনাকে মনোনয়ন দেব না। এমপি মোস্তাফিজ পাল্টা বলেন, আমি আপনার কাছে মনোনয়ন চাইছি নাকি। মনোনয়ন না পেলে পাবো না, তবুও তাকে (কাদের) আমি ছাড়বো না। এসময় ওবায়দুল কাদেরের সততা, চরিত্র নিয়েও কথা বলেন এমপি মোস্তাফিজুর রহমান।

মোস্তাফিজুর রহমান ২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম সংসদ নির্বাচনে প্রথমবার এমপি নির্বাচিত হন। এরপর সদ্য সমাপ্ত একাদশ সংসদ নির্বাচনে দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

একুশে/এটি